Wednesday, April 24, 2024

যশোরে তালাকপ্রাপ্ত গৃহবধূকে চাকরি দেয়ার প্রলোভনে দুবাইতে পাচারের অভিযোগে থানায় মামলা

- Advertisement -

যশোরে তালাকপ্রাপ্ত এক গৃহবধূকে বেশি বেতনে চাকরি দেয়ার প্রলোভনে দুবাইতে পাচার করে নিয়ে জোর পূর্বক হোটেলে পতিতাবৃত্তি করানোর অভিযোগে থানায় মামলা হয়েছে। পুলিশ এই মামলায় রেহেনা বেগম নামে এক আসামিকে আটক করেছে। আটক রেহেনসা বেগম যশোর সদর উপজেলার কচুয়া গ্রামের মোস্তাফিজুর রহমানের স্ত্রী।

এই মামলায় পলাতক অপর আসামি আটক রেহেনার মেয়ে রুম্পা খাতুন বর্তমানে দুবাইতে অবস্থান করছেন।

মামলায় বলা হয়েছে, বাদী নড়াইল সদর উপজেলার শেখহাটি গ্রামের বাসিন্দা। ৬দিন বয়সে তার মা মারা যান। প্রতিবেশি এক নারীর কাছে দত্তক হিসেবে তিনি লালিত পালিত হয়েছেন। এলাকার একটি স্কুলে দশম শ্রেণি পর্যন্ত লেখাপড়া কারাকালে প্রতিবেশি এক যুবকের সাথে পারিবারিক ভাবেই বিয়ে হয়। দাম্পত্য জীবনে সেখানে একটি ছেলের জন্ম হয়। এরপরই স্বামীর সাথে তালাক প্রাপ্ত হন। আটক আসামি রেহেনা বেগম তার পূর্ব পরিচিত।

রেহেনার মেয়ে রুম্পা খাতুন দুবাইতে থাকে বলে ভুক্তভোগীকে বেশি বেতনে চাকরি দিতে পারবে বলে আড়াই লাখ টাকায় চুক্তি হয়। চুক্তি অনুযায়ি ২০২২ সালের ৫ নভেম্বর ৪০ হাজার টাকা আসামি রেহেনাকে। ২৫ নভেম্বর আসামির বাড়িতে ডেকে এনে দ্রুতই দুবাইতে পাঠাতে তাগিদ দেয়া হয়।

২৭ নভেম্বর রেহেনাসহ অজ্ঞাতনামা আরো ৩/৪জনে ভুক্তভোগীকে সদর উপজেলার রূপদিয়া বাসস্ট্যান্ড থেকে একটি পরিবহনে ঢাকায় পাঠায়। সেখান থেকে ৩০ নভেম্বর দুবাই পাঠিয়ে দেয়া হয়। দুবাই এয়ারপোর্ট থেকে আসামি রুম্পা বাদীকে তার বাসায় নিয়ে যায়। পাশাপাশি বাদীর কাছ থেকে সাদা স্ট্যাম্পে সাক্ষর করিয়ে নেয়া হয়। নেয়ার পরই বাদী পাসপোর্ট বই আটকে দেয়।

এরপরে বিভিন্ন আবাসিক হোটেলে বাদীকে দিয়ে জোর পূর্বক পতিতাবৃত্তি করানো হয়। ফলে কৌশলে ২৮দিন পের বাদী দুবাই পুলিশের কাছে ধরা দেন এবং তাকে বেশি বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে পাচার করে এনে পতিতাবৃত্তি করানো হচ্ছে বলে জানান। এরপর পুলিশ বাদী ও তার পাসপোর্ট বই উদ্ধার করে। দুবাই পুলিশের সহায়তায় বাদী ২৯ ডিসেম্বর বাংলাদেশে পাঠিয়ে দেয়।

এরপর কোতোয়ালি থানায় মামলা করেন। পুলিশ আসামি রেহেনাকে আটকের পর গতকাল রোববার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে।

রাতদিন সংবাদ/আর কে-১৩

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত