Friday, March 29, 2024

যশোরে দ্যোতনা সাহিত্য পরিষদের আলোচনা সভা

যশোর ইনস্টিটিউটের নাট্যকলা সংসদে যশোর ইনস্টিটিউটে শুক্রবার সকালে দ্যোতনা সাহিত্য পরিষদ যশোর এর মাসিক সাহিত্য আসর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জীবন ও সাহিত্য নিয়ে আলোচনা ও কবিতা পাঠের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরষ্কার প্রাপ্ত কবি ও প্রাবন্ধিক হোসেন উদ্দীন হোসেন। সংগঠনের সভাপতি অধ্যক্ষ ড. শাহনাজ পারভীন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গল্পকার ও অধ্যক্ষ পাভেল চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সম্পাদক কবি গোলাম মোস্তফা মুন্না, মুক্তেশ্বরী সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সম্পাদক কবি গাজী শহিদুল ইসলাম। সংগঠনের সম্পাদক কবি শাহরিয়ার সোহেল এর সঞ্চালনায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন জি এম মূছা, মঞ্জুয়ারা সোনালী, ও শরিফুল আলম। কবিতা ও আলোচনায় অংশ গ্রহন করেন অরুণ বর্মন, রবিউল হাসনাত সজল, জাহান আরা খান কোহিনূর, নুরজাহান আরা নীতি, রেজাউল করিম রোমেল, কামাল মুস্তাফা, সনজিত সরকার প্রমুখ। উপস্থিত ছিলেন তহীদ মনি ও মোস্তানুর রহমান সাক্ষর।
গীটার বাজিয়ে গান পরিবেশন করেন কবি ব্রতী বর্মন। আজকের আয়োজনে ড . শাহনাজ পারভীন ইতনা, নড়াইল থেকে সংবর্ধিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
কবি গোলাম মোস্তফা মুন্না আশাবরী সংগীত একাডেমি থেকে সম্বর্ধিত হওয়ায় দ্যোতনা সাহিত্য পরিষদ এর পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
কবি মঞ্জুয়ারা সোনালীকে জন্মদিনের শুভেচ্ছা ও কবি অরুণ বর্মন এর মেধাবী কন্যা ব্রতী বর্মন এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পাওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
রাতদিন সংবাদ/আর কে-১৫
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত