Thursday, March 28, 2024

বেনাপোলে ভারতীয় কসমেটিকস পন্যসহ দুই চোরা কারবারীকে আটক

- Advertisement -

বেনাপোল থেকে ভারতীয় কসমেটিকস পন্যসহ দুই চোরা কারবারীকে আটক করেছে রেলওয়ে পুলিশ (জিআরপি)। গত বৃহস্পতিবার বেনাপোল রেল স্টেশনের পাশ থেকে আটকের পর তাদের বিরুদ্ধে মামলা দিয়েছে পুলিশ।

- Advertisement -

আটককৃরা হলো, বেনাপোলের ভবেরবেড় গ্রামের ইব্রাহিম হকের ছেলে ইসরাফিল হক ও একই গ্রামের সোহরাব সরদারের ছেলে রজব আলী।

জিআরপি পুলিশ বেনাপোল রেলওয়ে ফাঁড়ির এটিএসআই বেল্লাল হোসেনের দায়ের করা মামলায় জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে স্টেশনের পশ্চিম পাশ থেকে রজব আলীকে হাতে থাকা একটি ব্যাগসহ আটক করা হয়। পরে ওই ব্যাগ তল্লাশি করে অবৈধভাবে আনা ৪৮০ পিস ভারতীয় স্কিন সাইন ক্রিম উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৪৮ হাজার টাকা।
অপরদিকে আরেকটি অভিযানে স্টেশনের প্লাটফর্মের পূর্ব পাশ থেকে সন্দেহ মূলকভাবে ইসরাফিল হক নামে একজন চোরা কারবারীকে একটি ব্যাগসহ আটক করা হয়। ওই ব্যাগটিও তল্লাশি করে ৬২৫ পিস ক্লোপ-জি নামে ভারতীয় কসমেটিকস উদ্ধার করা হয়। ওই ক্লপ-জির আনুমানিক মূল্য ৬২ হাজার ৫শ’ টাকা। এই ঘটনায় এটিএসআই বাদী হয়ে খুলনা রেলওয়ে থানায় পৃথক দুইটি মামলা করেন। গতকাল শুক্রবার আটক দুইজনকে যশোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে পুলিশ।
তবে আটক ইসরাফিল হক বলেছেন, চোরাচালানী ওই পণ্যের মালিক তিনি নন। নড়াইলের সেলিম নামে এক ব্যবসায়ী ভারত থেকে চোরাই পথে এনে দিনমজুর হিসেবে তার কাছে দিয়েছে যশোর পর্যন্ত পৌছে দিতে। কিন্তু যশোর পৌছানোর আগেই পুলিশ তাকে আটক করেছে।

একই কথা বলেছেন, আটক অপর রবজ আলীও। তিনি বলেছেন, বেনাপোল সীমান্ত এলাকার বাসিন্দা হওয়ায় বিভিন্ন চোরাকারবারীরা ভারত থেকে অবৈধ ভাবে বিভিন্ন পণ্য এনে তাদের অনেককেই দিন মজুর হিসেবে ব্যবহার করে থাকে।

রাতদিন সংবাদ/আর কে-১৩

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত