Thursday, April 25, 2024

৩০ সেকেন্ডে ৩২টি দড়িলাফ দিয়ে কুকুরের বিশ্বরেকর্ড

- Advertisement -

পশু-পাখির অবাক করা অঙ্গভঙ্গির বিভিন্ন ভিডিও আমরা প্রায়ই দেখে থাকি। এবার ভাইরাল হয়েছে একটি কুকুরের ভিডিও। সেখানে দেখা যায় কুকুরটি তার পোষা মনিবের সঙ্গে দড়িলাফ দিচ্ছে। আর ওই কুকুরটি মনিবের সঙ্গে মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে ৩২ বার দড়িলাফ দিয়ে গড়ে ফেলেছে বিশ্বরেকর্ডও। যা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডেও লিপিবদ্ধ করা হয়েছে।

বিশ্বরেকর্ড গড়া কুকুরটির নাম বালু। কুকুরটিকে লালন-পালন করেন ওলফগ্যাংগ লনবার্গার নামের এক জার্মান ব্যক্তি। একসঙ্গে তারা ৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চবার দড়িলাফের বিশ্বরেকর্ড গড়েছেন।

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ কুকুরের দড়িলাফের ভিডিওটি ইনস্টাগ্রামে প্রকাশ করেছে। ভিডিওটির শিরোনামে তারা লিখেছে, ’কোনো কুকুরের ৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ ৩২ বার দড়িলাফের রেকর্ডের মালিক বালু এবং ওলফগ্যাংগ লনবার্গার। ২০২২ সালের জুলাইয়ে এ রেকর্ড গড়তে অনেক কষ্ট করেছে তারা।’

ভিডিওতে দেখা যায় বালু তার মালিকের সঙ্গে খুব সুন্দরভাবে একের পর এক দড়িলাফ দিয়ে যাচ্ছে। ইনস্টাগ্রামে প্রকাশিত ভিডিওটি এখন পর্যন্ত ৩০ লাখ বার দেখা হয়েছে। এছাড়া ভিডিওটিতে লাইক দিয়েছেন ২০ হাজার জনেরও বেশি মানুষ।

ঠিকমতো প্রশিক্ষণ দিলে যে কোনো প্রাণীই যে মানুষের মতো আচরণ করতে পারে, এই ভিডিও তারই একটি ভালো উদাহরণ। তবে অনেকে আবার এসব কর্মকাণ্ডের সমালোচনাও করে থাকেন। কারণ মানুষের মতো এমন  আচরণ করতে পশু-পাখির সঙ্গে অনেক সময় অমানবিক আচরণ করা হয়।

অনলাইন ডেস্ক/আর কে-১৮

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত