Thursday, April 25, 2024

যশোরে ভেজাল সার কারখানার সন্ধান, একজন আটক

- Advertisement -

রাসেল মাহমুদঃ যশোরে ভেজাল দস্তা সার তৈরী ও বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে আটক করেছে নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের সদস্যরা। এ সময় সার তৈরীর সরজ্ঞাম ও বিক্রির কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত ১১ টা ৫৫ মিনিটে যশোর সদর উপজেলার কচুয়া ইউনিয়নের মুনসেফপুর গ্রামে। আটক রবিউল ইসলাম ওই গ্রমের মৃত আকবর আলীর ছেলে। এসময় রবিউল আটক হলেও তার দুই সহযোগী একই গ্রামের আবুল কালামের ছেলে হুমায়ুন কবির ও যশোর সদর উপজেলার হাশিমপুর গ্রামের ইসহক দফাদরের ছেলে আজিুজর রহমান পালিয়ে যায়। এ ঘটনায় নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এমআই নাজমুল হাচান বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেছেন।
মামলায় তিনি উল্লেখ করেন, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন আটক রবিউল ইসলামের বাড়িতে ভেজাল সার তৈরী হচ্ছে। খবর পেয়ে তার নেতৃত্বে একটি টিম ওই এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে যায়। কৌশলে আটক করা হয় রবিউলকে। পরে রবিউলকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, অধিক লাভের আশায় তার বাড়িতেই ভেজাল সার তৈরী করে বাজার জাত করেন। পরে রবিউলের বাড়ি তল্লাশি করে পিকআপ ভর্তি বিভিন্ন ভেজার সার, সার তৈরীর কাঁচামাল, বস্তাসহ বিভিন্ন সরজ্ঞাম উদ্ধার করা হয়।
এদিকে, স্থানীয়রা জানায় রবিউল বেশ কয়েকদিন ধরে এলাকায় এ অপকর্ম করে আসছে। এরআগে তিনি খাজুরায় একই কাজ করতেন। কিন্তু প্রশাসনের চাপে ওখানের ব্যবসা গুটিয়ে নিজ বাড়িকে ভেজাল সার তৈরী করা শুরু করে। এছাড়া অভয়নগরের বেশ কয়েকজন বড় ব্যবসায়ীও নিয়মিত এখান থেকে সার কিনে নিয়ে যায় বলে জানান।
এ বিষয়ে নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ নাজমুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটকের পর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। একই সাথে অপর দুই আসামেিক আটকের চেষ্টা চলছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত