Saturday, April 20, 2024

বাড়ির আঙ্গিনায় সবজি চাষ করল সাংবাদিক মজনু

সিপন রানা ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় বাড়ির আঙ্গিনায় সিম, বেগুন ও লাউসহ ও বিভিন্ন ধরনের সবজি চাষ করে আসছে দৈনিক অধিকার এর সাংবাদিক এস এম মিজানুর রহমান মজনু।

ভালুকা সদর ইউনিয়নের খারুয়ালী গ্রামের সাংবাদিক এস এম মিজানুর রহমান মজনু। তার বয়স ৪৫ বছর। পরিবারে সদস্য সংখ্যা ৬ জন। স্ত্রী পেশায় একজন গৃহিণী।

এস এম মিজানুর রহমান মজনু পেশায় একজন সাংবাদিক। তিনি সাংবাদিকতার পাশাপাশি বাড়ির পাশে বাড়ি চালে, পতিত খালি জায়গায় প্রায় ২ বছর ধরে সিম, লাউ ও বেগুনসহ বিভিন্ন ধরনের সবজি চাষ করে আসছে। পাশাপাশি শাকসবজি নিজেও খান ও প্রতিবেশীর সাথে বিনিময় করেন। তিনি নিজে বীজ সংরক্ষণ করে রাখে এবং এসব বীজ প্রতিবেশীর সাথেও বিনিময় করেন।

সাংবাদিক এস এম মিজানুর রহমান মজনু। তিনি বলেন, এ কাজে আমার স্ত্রী সহযোগিতা করেন। শাকসবজি যা উৎপাদন হয় তা সংসারে অনেক কাজে ব্যয় করা যায়। জৈব উপায়ে উৎপাদনের কারণে আমার সবজিগুলো নিরাপদও।

সাংবাদিক মজনু আরও বলেন, উপজেলা উপ-সহকারী সাইদুল ইসলাম তিনি আমাকে বিভিন্ন জাতের শাক ও সবজির বীজ এবং বিভিন্ন পরামর্শ দেন। তার পরামুষ্য নিয়ে আমি নিজে বসতবাড়ির আঙ্গিনায় শাকসবজি চাষাবাদ করি। আমার মত গ্রামের প্রতিটি বাড়িই হয়ে উঠুক পুষ্টিবাড়ি।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত