Wednesday, February 1, 2023

যশোরে চাঁদাবাজির অভিযোগে কাউন্সিলার নয়নসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

যশোরে দুই লাখ টাকা চাঁদা দাবিতে মারপিট ও টাকা পয়সা লুটপাটের অভিযোগে পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলার নয়নসহ ১৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে । মামলায় অজ্ঞাত আরো ১০/১২ জনকে আসামি করা হয়েছে। বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
আসামি হলো, যশোর শহরের বেজপাড়া রানার অফিসের পাশে ফারুকের ছেলে নয়ন ওরফে হিটার নয়ন, বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার মুন্সীর ছেলে মাসুদ, রানার অফিস মোড়ের মনির ছেলে মুন, একই এলাকার মৃত খোকনের ছেলে শান্ত, বুনোপাড়ার মদন সাহার ছেলে অমিত সাহা, পিয়ারী মোহন রোডের আবুল হোসেনের ছেলে পান্নালাল, বেজপাড়া তালতলার কবীর সিকদারের ছেলে বøাক জীবন, তবিবরের ছেলে বাবু, শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার জামাল হোসেনের ছেলে ভুষি সুমন, শংকরপুরের আব্দুল হামিদের ছেলে হাদিউজ্জামান, শহিদ হোসেনের ছেলে সেলিম ওরফে কুত্তা সেলিম, মোহাম্মদ আলীর ছেলে লুই রাজু, ছোটনের মোড়ের সুলতানের ছেলে কুটি। যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন কাউন্সিলার নয়ন।
বাদী জসিম সিকদার মামলায় বলেছেন, গত ২৪ নভেম্বর যশোর স্টেডিয়ামে প্রধনমন্ত্রী শেখ হাসিনার জনসভায় সন্ত্রাসী হিটার নয়নের সাথে মিছিলসহকারে যেতে বলে। কিন্তু বাদী তার লোকজন নিয়ে নিজেদের মত স্টেডিয়ামে যান। এতে ক্ষীপ্ত হয় হিটার নয়ন। ২৫ নভেম্বর বাদী জসিম সিকদারকে খুন জখম করার জন্য হুমকি ও সুযোগ খুঁজতে থাকে। ২৬ নভেম্বর দুপুর দেড়টার দিকে হিটার নয়নের নেতৃত্বে বাদীর বাড়িতে গিয়ে তাকে খুন করার জন্য খুঁজতে থাকে। এক পর্যায় বাইরে থেকে বাড়িতে প্রবেশের মুহুর্তে বাদীর পথরোধ করে তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু চাঁদার টাকা দিতে অস্বীকার করায় তাকে মাথায় অস্ত্র ঠেকিয়ে খুন করার চেষ্টা করে। তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটেয়ে মারাত্মক জখম করে কাছে থাকা ১৫ হাজার ৩৫০ টাকা ছিনিয়ে নেয়। এসময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তারা চলে যায়।

- Advertisement -

এ বিষয়ে কাউন্সিলার নয়ন বলেন, এটা একটি ষড়যন্ত্র। স্থানীয় রনি নামের এক যুবক এ ষড়যন্ত্রের সাথে জড়িত। মুলত রনির নেতৃত্বে তার কাছে চাঁদাদাবি করা হয়েছিলো। চাঁদা না দেয়ায় তার উপর হামলা চালানো হয়েছিলো। যার সিসি ক্যামেরার ফুটেজ সংরক্ষিত রয়েছে। এ ঘটনায় একটি আদালতে মামলা করা হয়েছে। ওই মামলা থেকে রক্ষা পেতে এ মামলা করা হয়েছে বলে দাবি করেন নয়ন।

উল্লেখ্য, এরআগে গত ২৬ নভেম্বর কাউন্সলার নয়নের উপর হামলা চালানো হয়। এর প্রতিবাসে সড়ক অবরোধ করে রাখে সমর্থকরা।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ