Thursday, April 25, 2024

নড়াইলে ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের সম্মেলন অনুষ্ঠিত

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন নড়াইল জেলা প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) জেলা পরিষদ হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কার্য নির্বাহিনী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আসিফুজ্জামান হিরকের সভাপতিত্বে ও উপ-কৃষি বিষয়ক সম্পাদক মোঃ আক্তার মোল্লার সঞ্চালনায় বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ. লীগের সভাপতি এড. সুবাস চন্দ্র বোস। মান্যবর অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য খোকন সাহা। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মুন্না। বিশেষ অতিথি বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এসএম ফরিদ রানা, সাংগঠনিক সম্পাদক শেখ কামরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক মোঃ কাদের মোল্লা, মানবাধিকার বিষয়ক সম্পাদক মোঃ এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা ইউনিয়ন পরিষদের নারী মেম্বর ও সাধারণ মেম্বররা বিভিন্ন সময়ে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়। সাধারণত চেয়ারম্যানরা উন্নয়ন প্রকল্প ও সরকারী বরাদ্দ পেয়ে নিজের মতো করে কাজ করেন। এতে সদস্যদের অধিকার থেকে বঞ্চিতসহ ভোটারদের কাছে ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এছাড়া বিভিন্ন সময়ে মেম্বরদের ওপর নানা ধরণের ক্ষমতা ও প্রভাব খাটানো হয়। বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের কার্যক্রমের মাধ্যমে মেম্বরা তাদের ন্যায্য অধিকার বুঝে পেতে চায়। এজন্য সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
সম্মেলন ২টি অধিবেশনের প্রথম পর্ব শেষে দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন নড়াইল জেলা আহবায়ক কমিটি ও সদর উপজেলা কমিটি গঠন করা হয়।

সম্মেলনে জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দসহ, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত