Thursday, April 25, 2024

ওয়ানডে সিরিজের অধিনায়ক লিটন

- Advertisement -

কুঁচকির চোটে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে গতকালই ছিটকে গেছেন তামিম ইকবাল। তবে দেখার বিষয় ছিল, নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে কার কাঁধে নেতৃত্ব ওঠে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে লিটন দাসকে ওয়ানডে সিরিজের অধিনায়কত্ব দেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত পরশু নিজেদের মধ্যে ম্যাচের আবহে অনুশীলনের সময় ডান কুঁচকিতে চোট পান তামিম। ব্যাটিংয়ে সেঞ্চুরির পর ফিল্ডিংয়ের সময় এ ঘটনা ঘটে। দুই সপ্তাহের বিশ্রামে থাকতে হবে ওয়ানডে অধিনায়ককে। সে ক্ষেত্রে প্রথম টেস্টে অনিশ্চিত তামিম।

তামিমের ছিটকে পড়ায় একসঙ্গে দুটি চিন্তা করতে হয়েছে বিসিবিকে। ওপেনিংয়ে লিটন দাসের সঙ্গী খোঁজা। আর নতুন কারও কাঁধে দায়িত্ব তুলে দেওয়া। আপাতত দ্বিতীয়টির সমাধান মিলেছে। এমনিতে বাংলাদেশ ক্রিকেটে অনেক দিন ধরেই সহ-অধিনায়কের চর্চা নেই। তবে সাম্প্রতিক সময়ে টেস্ট ও টি-টোয়েন্টিতে সহ-অধিনায়কের পথে হেঁটেছে বিসিবি। ওয়ানডেতে অবশ্য জায়গাটা ফাঁকাই।

ওয়ানডে সিরিজে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে দায়িত্ব নিতে প্রস্তাব দেওয়া হয়। যদিও এক সিরিজের দায়িত্ব নিতে সাকিব আগ্রহী নন। সাকিব আগ্রহী না হওয়ায় লিটনের সঙ্গে আলোচনায় ছিলেন টি-টোয়েন্টির সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানও। শেষ পর্যন্ত লিটনকে বেছে নিয়েছে বিসিবি। তিন ওয়ানডে ও দুই টেস্ট সামনে রেখে গতকাল সন্ধ্যায় বাংলাদেশে এসে পোঁছেছে ভারত। আগামী ৭ ডিসেম্বর প্রথম ওয়ানডে সামনে রেখে আজ অনুশীলন করেছেন বিরাট কোহলিরা। অনুশীলন করেছে বাংলাদেশ দলও।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত