Friday, April 19, 2024

দ্বিতীয় রাউন্ডে যাদের মুখোমুখি আর্জেন্টিনা, চূড়ান্ত রয়েছে দিনও

- Advertisement -

হার দিয়ে বিশ্বকাপ শুরু করা আর্জেন্টিনা অপ্রতিরোধ্যভাবে ঘুরে দাঁড়িয়েছে। গ্রুপপর্বের শেষ ম্যাচে নিজেদের উজাড় করে দিয়েছে। দাপুটে জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে লিওনেল মেসিরা। কঠিন সমীকরণের অপেক্ষায় না থেকে সরাসরি জিতে বিশ্বকাপের দ্বিতীয়পর্বে আর্জেন্টিনা।

- Advertisement -

পোল্যান্ডের বিরুদ্ধে প্রথমার্ধে কোনো গোল না পেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়েছে লা আলবেসিলাস্তারা। এর ঠিক ২০ মিনিট পরে আরও একটি গোল পায় আর্জেন্টিনা।

স্টেডিয়াম ৯৭৪ এ পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের ৪৮ মিনিটে গোল করে এগিয়ে নেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন ম্যাক অ্যালিস্টার। ডাউন দ্য লাইন দৌড়েছিলেন মোলিনা। সেখান থেকে তিনি ক্রস করেছিলেন অ্যালিস্টারকে।

পরে ম্যাচের ৬৮ মিনিটে গোল করেন আলভারেস। মাঝমাঠ থেকে এনজো ফের্নান্দেসের পাস পেয়েছিলেন। ডান পাসে নিখুঁত শটে বল জালে জড়ালেন তিনি। স্কোর ২-০। দ্বিতীয়পর্বের পথ অনেকটাই মসৃণ হয়ে যায়।

এর আগে পোল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি না লিওনেল মেসি। পেনাল্টি পেয়েও জালে পাঠাতে পারেননি বল। মেসির নেওয়া জোরালো শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচিয়ে দিলেন পোলিশ গোলকিপার। আর তাতেই গোল বঞ্চিত হয় আর্জেন্টিনা।

দ্বিতীয় রাউন্ড তো নিশ্চিত মেসিদের। এখন দ্বিতীয় রাউন্ডে প্রতিপক্ষ কে? সি গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সুপার সিক্সটিন খেলবে মেসিরা। আর বিশ্বকাপের সূচি অনুযায়ী ডি গ্রুপের রানার্সআপ দল খেলবে মেসিদের বিপক্ষে। সেই হিসাবে ডি গ্রুপের রানার্সআপ দল অস্ট্রেলিয়া। যে গ্রুপে শীর্ষ দল ফ্রান্স।

আগামী ৩ ডিসেম্বর শনিবার রাত ১ টায় আহমদ বিন আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মেসিরা। সেখানে জিতলেই কোয়ার্টার ফাইনাল।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত