Friday, April 26, 2024

নড়াইলে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: নড়াইলে ৮ হাজার ৪ শত কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এ প্রনোদনার মূল লক্ষ্য জেলায় উচ্চ ফলনশীল ও হাইব্রীড ধানের উৎপাদন বৃদ্ধি।

নড়াইল সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক রবিবার (২৭ নভেম্বর) নড়াইল সদর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) ও হাইব্রীড (এলএস ৮ এইচ) জাতের বীজ ব্যাবহার করে উৎপাদন বৃদ্ধির জন্য সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, ডিএপি এবং এমওপি রাসায়নিক সার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান কৃষকদের মাঝে এসব উপকরন বিতরণ করেন।

সদর উপজেলার ৪ হাজার কৃষকের প্রত্যেককে হাইব্রীড ধান চাষের জন্য ২ কেজি করে হাই ব্রীড ধানের বীজ এবং ৪ হাজার ৪ শত কৃষকের প্রত্যেককে উচ্চ ফলনশীল (উফশী) ধান চাষের জন্য ৫ কেজি করে উচ্চ ফলনশীল (উফশী) বীজ এবং ১০ ডিএপি কেজি এবং ১০ কেজি এমওপি রাসায়নিক সার দেয়া হয়।
নড়াইল জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক দিপক কুমার রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম। অনুষ্ঠানে সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, জেলা ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের কর্মকর্তাগনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত