Wednesday, April 24, 2024

যশোরে কাউন্সিলার নয়নের উপর সন্ত্রাসী হামলা, সড়ক অবরোধ

- Advertisement -

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২৬ নভেম্বর দুপুর দেড় টার দিকে বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার একটি চিহ্নিত চক্রের হামলার শিকার হয়েছেন যশোর পৌরসভার কাউন্সিলর ও পরিবহন শ্রমিক শেখ শাহেদ হোসেন নয়ন। এর প্রতিবাদে দুপুর দুটোর দিকে যশোর শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিবহন চলাচল বন্ধ করে করে দেয় নয়ন সমর্থক ও তার গ্রুপের লোকজন। এসময় গোটা টার্মিনাল উত্তেজনা ছড়িয়ে পড়ে। আধাঘন্টা পর পুলিশের উর্ধতনরা ও ২২৭ এর শ্রমিক নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এদিকে নয়নের উপর হামলার ঘটনায় তার বাবা সুরকার শেখ ফারুক হোসেন থানায় লিখিত অভিযোগ করেছেন। যদিও অভিযুক্ত পক্ষ বলছেন উল্টো কথা।
স্থানীয় সূত্র থেকে তথ্য মিলেছে, সম্প্রতি এলাকায় আধিপত্য ও মাদক বিক্রিতে বাধা দেয়ায় বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার চিহ্নিত একটি চক্রের সাথে দ্বন্দ্ব বাধে কাউন্সিলর নয়নের। শান্ত নামে নয়নের এক আত্মীয়কে কয়েক সপ্তাহ আগে মারপিট করে চক্রটি। এ নিয়ে ক্ষৃব্ধ হন নয়ন ও তার লোকজন। এছাড়া প্রধানমন্ত্রীর জনসভায় এলাকা থেকে লোকজন ও কর্মী নিয়ে যাওয়া নিয়েও দ্ব›দ্ব হয়। এলাকায় আধিপত্য দ্বন্দ্ব প্রকাশ্যে রুপ নেয়। এরই একপর্যায়ে ২৬ নভেম্বর এলাকার রনির নেতৃত্বে শরিফুল গং টিবি ক্লিনিক এলাকায় নির্মাণ কাজ চালাচ্ছিল। সীমানা ও পৌরবিধি না মেনে ওই নির্মাণ করা হচ্ছে দাবি করে নয়ন ওই নির্মাণ বন্ধ করে দেয়। এ নিয়ে প্রথমে বাকবিতন্ডা ও পরে নয়নের উপর হামলা করে চিহ্নিতরা। নয়নের সাথে থাকা মাসুদ নামে একজনকে মারপিট করে তারা। এদিকে এই ঘটনার জের ছড়িয়ে পড়ে যশোর শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে। নয়নের সমর্থক ও তার গ্রুপের লোকজন একাট্টা হয়ে দুপুর দুটোর দিকে পরিবহন চলাচল বন্ধ করে দেয়। যাত্রীরা বিপাকে পড়ে। এসময় বাস চলাচল বন্ধ করে দেয়া সংবাদ পুলিশের কাছে পৌঁছালে জেলা গোয়েন্দা শাখার ওসি রুপন কুমার সরকারের নেতৃত্বে একটি টিম, থানার ইন্সপেক্টর তদন্ত শফিকুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে একটি টিম, চাঁচড়া ফাঁড়ি একটি টিম ও যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইনের নেতৃত্বে আরো একটি ঘটনাস্থল পরিদশন করেন। এসময় যশোর পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ফুলসহ নেতৃবৃন্দ উপস্থিত হন। এর আধাঘন্টা পরে বাস চলাচল স্বাভাবিক হয়।
এদিকে কাউন্সিলর নয়নের উপর হামলার ঘটনায় তার বাবা কন্ঠ শিল্পী ও সুরকার ফারুক হোসেন থানায় অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার রনি হোসনে (৩৩) শরফিুল ইসলাম (৩৫), রুবলে ওরফে কপাল কাটা (৩০), রুবলে (৩১), শুভ ওরফে পাকরে আলী (২৮), সবুজ হোসনে (২৮), সরিাজুল ইসলাম (৩৫), জসমি (২৫), শহদিুল ইসলামসহ (২৮ অজ্ঞাত ৪/৫ জনে সাথে গোলযোগ চলছিল নয়নের। অভিযুক্তরা মাদক ব্যবসায়ী সংঘবদ্ধ সন্ত্রাসী দলরে সক্রয়ি সদস্য। শত্রুতার জরে ধরে নয়নকে মারপটি খুন জখমরে হুমকি দিয়ে আসছিল। তারা পরকিল্পতিভাবে নয়নকে এলোপাতাড়ীভাবে কলি কিল, ঘুষি ও লাথি মারে। সাথে থাকা মাসুদ ও অমতিকে বেধড়ক মারপিট করে। ডাক চিৎকারে নয়নের স্ত্রী মিতু ঘটনাস্থলে আসলে তাকেও গালিগালাজ করা হয়।
এদিকে অভিযুক্ত পক্ষের লোকজন বলছেন,  নয়নের বিরুদ্ধে থানায় কয়েকটি মামলা রয়েছে। সে এখন জনপ্রতিনিধি হয়ে এলাকায় নানা অপরাধ করছে। সন্ত্রাসী ও মাদক ব্যাবসায়ীদের প্রশ্রয় দিয়ে ব্যবসা করছে। তার অপকর্মে বাধা দেয়ায় এ ধরনের মিথ্যাচার করা হচ্ছে।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত