Sunday, December 4, 2022

এক নজরে ব্রাজিল বনাম সার্বিয়া

কাতার বিশ্বকাপে শীর্ষ ফেবারিট দলগুলোর তালিকায় অন্যতম ব্রাজিল। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ বাছাইয়ে অপরাজিত থেকে কাতারের টিকেট পাওয়া সার্বিয়া। দোহার লুসাইল স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-সার্বিয়া।

- Advertisement -

এর আগে দেখে নেওয়া যাক দুই দলের আরও কিছু পরিসংখ্যান।

* এখন পর্যন্ত রেকর্ড পাঁচবার বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। কাতার বিশ্বকাপে শীর্ষ ফেভারিট দলগুলোর একটি ধরা হচ্ছে দেশটিকে। ১৯৩০ সালে বিশ্বকাপের প্রথম আসর থেকে শুরু করে প্রতিবারই খেলেছে ব্রাজিল। ২০০২ সালের পর বিশ্ব সেরার মঞ্চে আর ফাইনালে যেতে পারেনি লাতিন আমেরিকার দেশটি।

* বাছাইয়ে অপরাজিত থেকে কাতার বিশ্বকাপের টিকেট পায় ব্রাজিল। সবচেয়ে বেশি গোল করেন তারকা ফরোয়ার্ড (৮ গোল)। অন্যদিকে, সার্বিয়ার ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার আলেকসান্দার মিত্রোভিচ (৫০ গোল) এবারের বিশ্বকাপের বাছাইয়ে জালের দেখা পান ৮ বার। চোটের কারণে ব্রাজিলের বিপক্ষে তার খেলা নিশ্চিত নয়।

* ২০১৮ বিশ্বকাপেও মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও সার্বিয়া। ম্যাচটিতে ২-০ গোলে জেতে তিতের ব্রাজিল। বিশ্বকাপ ছাড়া আর একবারই একে অন্যের বিপক্ষে খেলেছে এই দুই দল। ২০১৪ সালের সেই প্রীতি ম্যাচে ১-০ গোলে জিতেছিল ব্রাজিল।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ