Friday, April 26, 2024

যশোরে যুবলীগের খুলনা বিভাগীয় প্রস্তুতি সভা অনুষ্ঠিত

- Advertisement -

তত্ত্বাবধায়ক সরকার আর খালেদা জিয়ার মুক্তি নিয়ে বিএনপি যে সভা-সমাবেশ করছে সেটা ‘বেজলেস’ ইস্যু বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরস।

আজ সোমবার দুপুরে যশোর জেলা পরিষদ মিলনায়তনে যশোর স্টেডিয়ামে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে যুবলীগের প্রস্তুতি সভায় বক্তব্যকালে তিনি এ কথা বলেন।

খুলনা বিভাগের ৭টি জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদের নিয়ে যশোর জেলা পরিষদ মিলনায়তনে যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরস বলেন, ‘এতিমদের টাকা লোপাটের দায়ে দন্ডপ্রাপ্ত খালেদার মুক্তি নিয়ে বিএনপি যে আন্দোলন সমাবেশ করছে সেটা ‘বেজলেস’ (ভিত্তিহীন) ইস্যু। জনগণের মধ্যে কোন আবেদন তৈরি করতে না পেরে ভিত্তিহীন সব ইস্যু নিয়ে তারা কর্মসূচি সমাবেশ করে বেড়াচ্ছে। জনগণের জনস্বার্থে কোন রাজনৈতিক কর্মসূচি গ্রহণ না করে বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলে পায়তারার অংশ হিসাবে তাদের এসব কর্মসূচি। তাদের ইস্যুভিত্তিক কোন রাজনীতি নাই। ষড়যন্ত্র ও মিথ্যাচার ছাড়া বিএনপির কোন রাজনৈতিক ভিত্তি নেই। তাই বর্তমানে এই দেশ ও দেশের মেহনতি, সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা একান্ত প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। সেই লক্ষে আগামি ২৪ নভেম্বরের যশোরের সমাবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সমাবেশ সফল করতে হলে যুবলীগের সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবন্ধ হয়ে কাজ করতে হবে। সমাবেশ স্থল যশোর স্টেডিয়ামে জনসমুদ্রে পরিণত করতে হবে। এসময় অনুষ্ঠানে খুলনা বিভাগের সাত জেলা ( যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, বাগেরহাট ও খুলনাসহ ৭ জেলা যুবলীগের নেতাকর্মীদের নিয়ে সমাবেশের দিন হলুদ রঙের ক্যাপ পরিধান করে যশোর স্টেডিয়ামে বেলা ১০ টার মধ্যে যোগ দেওয়ার নির্দেশনা দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়নের তথ্য তুলে ধরে বলেন, আওয়ামী লীগ একটি গতিশীল রাজনৈতিক দল। আওয়ামী লীগ একটি নতুন আকাঙক্ষা, নতুন চেতনাকে ধারণ করার দল। আজকে দেশ বদলে গেছে, এই বদলে যাওয়ার পেছনে শক্তিটাই আওয়ামী লীগ। মানুষ সকল সুযোগ সুবিধা পাবে, সুন্দর জীবন-যাপন করবে, উন্নত জীবন যাপন করবে, ক্ষুধা, দারিদ্র্য, হানাহানি থাকবে না- আওয়ামী লীগ সেই লক্ষ্যে কাজ করছে।

তিনি বলেন, তারপরও বারবার শেখ হাসিনা সরকারকে পরিবর্তন করার জন্য ষড়যন্ত্র হয়েছে। বর্তমানে সেই ষড়যন্ত্র চলমান। তাই শেখ হাসিনার হাতকে ঐক্যবন্ধ করতে আমাদের তৃর্ণমূল নেতাকর্মীরা পর্যন্ত ঐক্যবন্ধ থাকতে হবে।

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ড. শামীম আল সাইফুল সোহাগ, প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, জেলা যুবলীগের সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরি, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন, মুজিবুর রহমান চৌধুরি নিক্সন এমপি, রফিকুল ইসলাম, নবী নেওয়াজ, মৃনাল কান্তি জোদ্দার, ব্যারিষ্টার তৌফিকুর রহমান সুজন, ড. আশিকুর রহমান শান্তসহ যুবলীগের কেন্দ্রীয় কমিটি ও খুলনা বিভাগের ৭টি জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এর আগে, যুবলীগের প্রস্তুতি সভাকে কেন্দ্র করে সকাল থেকে যশোরের বিভিন্ন উপজেলা থেকে মিছিলসহকারে সভাস্থলে যোগ দেন নেতাকর্মীরা। এসময় স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে যশোর জেলা পরিষদ মিলনায়তন প্রাঙ্গন। এছাড়া ৫ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বর্তমানে যশোরে অবস্থান করছেন। ফলে দেড় দশকেও বেশি মেয়াদউর্ত্তীণ যশোর জেলা যুবলীগনেতাকর্মী ও সাবেক ছাত্রলীগনেতাদের মধ্যে চাঙ্গাভাব ফিরে এসেছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত