Friday, April 26, 2024

মাগুরায় শুরু হচ্ছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা, থাকছে ‘দি লায়ন সার্কাস’

মাগুরায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। দীর্ঘ ১৫ বছর পর শুরু হতে যাওয়া এ মেলাকে কেন্দ্র করে এজি একাডেমির স্কুল মাঠ সেজেছে বর্ণিল সাজে।
প্রায় শতাধিক দোকানিরা বসেছেন বাহারি সব পসরা নিয়ে। বিশেষ করে নারীদের গহনার পাশাপাশি পুরুষদের কোর্ট প্যান্টের দোকান বসেছে।
মেলা আয়োজক কমিটি জানায়, মেলায় আগত দর্শনার্থীদের বিনোদনের জন্য আয়োজন করা হয়েছে ‘দি লায়ন সার্কাস’ পাটি। তাছাড়া মেলায় ঢুকতে চোখে পড়বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রামাণ্য চিত্র প্রদশর্নীর স্টল। পাশেই রয়েছে ফোয়ারা। ছোট শিশুদের বিনোদনের জন্য হাতি, ঘোড়া, নাগরদোলা, নৌকা তো আছেই। তাছাড়া ঢাকা থেকে এসেছে ফুচকা, চটপটির নামিদামি সব দোকানিরা।
বুধবার  দুপুরে সরেজমিনে দেখা যায়, বাণিজ্য মেলার সব প্রস্তুতি শেষ হয়েছে। একদিন পরেই মেলা উদ্বোধন হবে। মেলাকে কেন্দ্র করে মাগুরা শহর জুড়েই বইছে উৎসবের আমেজ।
মেলা পরিচালনা কমিটির চেয়ারম্যান শহিদুল ইসলাম চাঁন জানান, তাদের সকল প্রস্তুতি শেষ । বৃহস্পতিবার বেলা ১১ টায় এ মেলার উদ্বোধন করা হবে।
মাগুরা চেম্বার অব কমার্সের সভাপতি নাজমুল হক বাবলু বলেন, দীর্ঘদিন পরে হলেও মাগুরাতে শিল্প ও বাণিজ্য মেলার আয়োজন করা হয়েছে। এ মেলায় জেলার মানুষ স্বল্প মূল্যে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবেন। পাশাপাশি একটি বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে। আশা করছি উদ্বোধনের পর মেলায় লোকসমাগম বশি হবে। মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর মেলা উদ্বোধন করবেন।
মাগুরা জেলা প্রশাসক ড.আশরাফুল আলম বলেন, বৃহস্পতিবার থেকে মাগুরায় শুরু হচ্ছে এক মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। মেলার সব প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে। মেলায় আগত দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশ ,আনসার বাহিনীর সদস্য থাকবে। তাছাড়া মেলা প্রাঙ্গণ জুড়েই সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
বিশেষ প্রতিনিধি
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত