Tuesday, April 23, 2024

ইসলামী ব্যাংক যশোর শাখার প্রধানসহ ৫ জনের বিরুদেধ আদালতে মামলা

- Advertisement -

যশোরে প্রতারণার অভিযোগে ইসলামী ব্যাংক লিমিটেড যশোর শাখার প্রধান কর্মকর্তাসহ পাঁচ জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে। মঙ্গলবার বেনাপোলের বোয়ালিয়া বাজারের মেসার্স আলিফ ট্রেড সেন্টারের মালিক মিলন হোসেন বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলো, ইসলামী ব্যাংক যশোর শাখার এভিপি ও শাখা প্রধান সরোয়ার হোসেন, প্রিন্সিপাল অফিসার আব্দুল কালাম আজাদ, আব্দুল কুদ্দুস, অফিসার আমির হোসেন ও ঢাকা লিখগাঁও এলাকার ইউনিফাইড ক্রেডিট সলিউশন প্রাইভেট লিমিটেডের বাংলাদেশের আবাসিক প্রতিনিধি আলিমুল ইসলাম।

মামলার অভিযোগে জানা গেছে, ব্যবসায়ী মিলন হোসেন সেন্ডেলের রাবার আমদানির জন্য ইউনিফাইড ক্রেডিট সলিউশন প্রাইভেট লিমিটেডের সাথে চুক্তি বদ্ধ হন। এরপর তিনি ইসলামী ব্যাংক যশোর শাখায় একটি এলসি খোলেন এবং জামানত স্বরুপ একটি চেক জমা রাখেন। আমদানি কারক প্রতিষ্ঠান সরবরাহকৃত কোটেশন অনুযায়ী স্যান্ডেলের রাবারের পরিবর্তে পিভিসি পেনাপ্লেক্স আমদানি করে। ফলে আমদানি শুল্কের পরিমানও ব্যপক বৃদ্ধি পায়। কোটেশন বর্হিভুত পণ্য আমদানি করায় ব্যবসায়ী মিলন হোসেন বন্দর থেকে পণ্য খালাস করেনা। এরমাঝে গত ৩১ জানুয়ারি ব্যবসায়ী মিলন হোসেন আদালত থেকে একটি সমন প্রাপ্ত হয়ে জানতে পারেন চেক ডিজঅনারের অভিযোগে ইসলামী ব্যাংক যশোর শাখার পক্ষ থেকে একটি মামলা করেছে।

ব্যাংক কতৃপক্ষ আমদানিকারক প্রতিষ্ঠানের সাথে যোগসাজস করে এলসি হিসাবে জামানত হিসেবে দেয়া চেকটি ডিজঅনার করে প্রতারণার আশ্রয় নিয়ে হয়রানির উদ্দ্যেশে চেক ডিজ অনার মামলা করেছেন। আমদানিকারক প্রতিষ্ঠানের সাথে যোগসাজস হয়ে অবৈধ সুবিধা নেয়ায় তিনি আদালতে এ মামলা করেছেন।

রাতদিন সংবাদ/আর কে-২৬

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত