Thursday, April 25, 2024

মাঝ-আকাশে দুই বিমানের সংঘর্ষে ৬ জনের প্রাণহানির শঙ্কা

- Advertisement -

যুক্তরাষ্ট্রের ডালাসে শনিবার একটি বিমান প্রদর্শনী অনুষ্ঠানে মাঝ আকাশে দু’টি পুরনো সামরিক বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় বিমান দুটিতে থাকা ছয় আরোহীর সবাই নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম এবিসি নিউজের একজন প্রযোজক এক সূত্রের বরাতে টুইটে এ তথ্য জানিয়েছেন। খবর দ্য গার্ডিয়ানের।

স্থানীয় সময় শনিবার (১২ নভেম্বর) টেক্সাস অঙ্গরাজ্যের ডালাসে দ্বিতীয় বিশ্বযুদ্ধের স্মারক বিমান প্রদর্শনী অনুষ্ঠানে এই ঘটনা ঘটে। বিমান দুটিতে কতজন ছিলেন বা কতজন হতাহত হয়েছেন তাৎক্ষণিকভাবে এ তথ্য জানাতে পারেননি কর্মকর্তারা।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স তাদের প্রতিবেদনে জানিয়েছিল, শনিবার স্থানীয় সময় দুপুরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার বোয়িং বি-১৭ ফ্লাইং ফোর্টেস বোমারু বিমান এবং একটি বেল পি-৬৩ কিংকোবরা ফাইটার বিমান ডালাস এক্সিকিউটিভ বিমানবন্দরের ‘উইংস ওভার ডালাস’ বিমান প্রদর্শনী অনুষ্ঠানে উড়ছিল। তখনই এমন অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের যুদ্ধবিমান সংরক্ষণের কাজ করে থাকে কমেমোরেটিভ এয়ার ফোর্স (সিএএফ) নামের একটি গ্রুপ। দুর্ঘটনার পর গ্রুপটির সভাপতি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হ্যাংক কোটস এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, বি-১৭ বিমানে সাধারণত চার থেকে পাঁচজনের ক্রু থাকে।

অন্যদিকে পি-৬৩ বিমানটি একক পাইলটের মাধ্যমে পরিচালিত হয় বলে কোটস জানান। তবে শনিবারের এই দুর্ঘটনার সময় বিমানটিতে ঠিক কতজন আরোহী ছিলেন এবং তাদের নাম বা তাদের অবস্থা সম্পর্কে বলতে পারেনি তিনি।

টুইটারে প্রকাশিত বেশ কয়েকটি ভিডিওতে দেখা যায়, ফাইটার বিমানটি বোমারু বিমানটির দিকে এগিয়ে গিয়ে মাঝ বরাবর ধাক্কা মারে। সংঘর্ষের পর দুটি বিমান দ্রুতগতিতে মাটিতে আছড়ে পড়ে এবং এগুলোতে আগুন ধরে যায়।

অনলাইন ডেস্ক/আর কে-০৫

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত