Tuesday, April 23, 2024

যশোরে সৌদি রিয়াল দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার সময় প্রতারক গ্রেফতার

সৌদি রিয়াল ভাঙ্গানোর কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে ২০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার সময় স্থানীয় লোকজনের সহায়তায় ফারুক শেখ নামে এক প্রতারককে ধরে র‌্যাবের হাতে সোপর্দ করেছে জনগন।
এ ঘটনায় দুই প্রতারকসহ তাদের অজ্ঞাতনামা ১ জনের বিরুদ্ধে কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। মামলাটি করেছেন, যশোরের বাঘারপাড়া উপজেলার তেলকুপ গ্রামের আতিয়ার রহমানের ছেলে লাভলু হোসেন। মামলায় আসামীরা হচ্ছে, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর  থানার আইকদিয়া গ্রামের কালা শেখ এর ছেলে ফারুক শেখ, একই থানার ঘুনসী গ্রামের আমজাদ তালুকদারের ছেলে খোকন তালুকদারসহ তাদের অজ্ঞাতনামা ১জন।
 লাভলু হোসেন মামলায় উল্লেখ করেন, গত ১ সপ্তাহ পূর্বে বারো বাজারে রাস্তার ওপর হঠাৎ করে  খোকন তালুকদার বাদিকে একটি সৌদিরিয়াল ১শ’ রিয়ালের নোট দিয়ে বলে তিনি অত্যন্ত গরীব মানুষ এই নোটসহ আরো অনেকগুলো বিদেশী নোট ফুটপাত হতে ক্রয়কৃত পুরাতন জ্যাকেটের মধ্যে হতে তিনি পেয়েছেন।
খোকন তালুকদার নিজে এই নোটটি ভাঙ্গাতে গেলে তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয় বলে বাদির নিকট জানায়। প্রতারক খোকন তালুকদার বাদিকে দিয়ে ভাঙ্গানোর জন্য করুনভাবে আকুতি মিনুতি করলে বাদি উক্ত নোটটি প্রতারকের কাছ থেকে নিয়ে ম্যানি এক্সচেঞ্জারের হতে একশ’ সৌদিরিয়াল ভাঙ্গিয়ে তার হাতে ২৮৫০ টাকা দিয়ে সে বাদিকে খুশি হয়ে ৫শ’ টাকা দিতে গেলে বাদি রাজী না হলে প্রতারক খুশি হয়ে দিয়ে বাদিকে আরো জানায় তার কাছে বিদেশী নোট রয়েছে। যা সে ভয়ে ভাঙ্গাতে পারছেনা বলে বাদিকে জানায়। বাদির সহযোগীতা চেয়ে মোবাইল নাম্বার নিয়ে যায়।
এরই মধ্যে গত ৭ নভেম্বর সন্ধ্যায় প্রতারক খোকন তালুকদার তার মোবাইল ফোনের মাধ্যমে বাদির মোবাইল নাম্বারে ফোন করে বলে তার কাছে ১০ হাজার সৌদি রিয়াল রয়েছে। সে তা ভাঙ্গাতে পারছেনা বাদি তাকে ২০ হাজার টাকা দিলেই প্রতারক উক্ত রিয়াল সমূহ বাদিকে দিয়ে দিবে। বাদি প্রথমে রাজী না হলেও প্রতারকের অব্যাহত ফোন করে বিভিন্ন প্রকার লোভ দেখিয়ে প্রলুদ্ধ করে রাজী করতে সক্ষম হয়।
খোকন তালুকদার গত মঙ্গলবার ৮ নভেম্বর দুপুর দেড়টায় বাদিকে ২০ হাজার টাকাসহ যশোর শহরের হুশতলা তিন রাস্তার মোড়ে ডাকে। প্রতারকের কথামতো বাদি ২০ হাজার টাকা নিয়ে হুশতলা তিন রাস্তার মোড়ে উপস্থিত হন বাদি। উপস্থিত হওয়ার সাথে খোকন তালুকদার ও তার সহযোগী গ্রেফতারকৃত ফারুক শেখ বাদিকে কৌশলে হুশতলা তিন রাস্তার মোড় দোজা স্মৃতি মডেল একাডেমির পাশে নিয়ে যায়।
সেখানে বাদি খোকন তালুকদারের কথামতো ফারুখ শেখ হাতে ৫শ’ টাকার ৪০টি নোট ২০ হাজার টাকা দিলে  প্রতারকেরা বাদিকে তাদের বাজার করা ব্যাগের মধ্যে হতে গামছাদ্বারা মোড়ানো একটি পোটলা দিয়ে বলে বাড়িতে গিয়ে খুলে দেখতে।
বিষয়টি বাদির নিকট সন্দেহ হলে বাদি উক্ত পোটলা খুলতে গেলে তারা বাদিকে বাঁধা প্রদান করে। তখন বাদি ডাক চিৎকার দিলে স্থানীয় জনগন এগিয়ে এসে প্রতারক চক্রের সদস্য ফারুক শেখ আটক করে। সেখানে থাকা খোকন তালুকদারসহ অজ্ঞতনামা আরো ১জন পালিয়ে যেতে সক্ষম হয়। স্থানীয় জনগন ফারুক শেখকে চড় থাপ্পর মারে।
এমন সময় র‌্যাবের একটি টহল টিম ঘটনাস্থলে উপস্থিত হলে জনগনের হাতে আটক প্রতারক ফারুক শেখকে তাদের হেফাজতে নেন। গ্রেফতারকৃত প্রতারক ফারুক শেখ এর পাঞ্জাবীর পকেটে থাকা বাদির কাছ থেকে নেওয়া ২০ হাজার টাকা, মিশরীয় ১০ ডলারের ১টি,মালয়েশিয়ার ১টি রিংগিত কোরিয়ান ১ হাজার ওন এর নোট ১টি, প্রতারণার কাজে ব্যবহৃত ১টি বাজারের ব্যাগ তার ভিতর লাল সবুজ চেক গামছার ভেতর মোড়ানো পুরাতন খবরের কাগজ ও ১টি ভিমবার সাবান উদ্ধার করেন।
রাতদিন সংবাদ/আর কে-২৬
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত