Thursday, March 28, 2024

প্রয়াত মন্ত্রী তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকী কাল

- Advertisement -

সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের ৪র্থ মৃত্যুবার্ষিকী আগামীকাল শুক্রবার। বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ অঙ্গসংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার থেকে এসব কর্মসূচি শুরু হয়েছে। এদিন জেলা স্বেচ্ছাসেবক দলের আয়োজনে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল বিতরণ এবং সরকারি সিটি কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের আয়োজনে গাছের চারা রোপণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শহরের লালদীঘির পাড়ে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল তুলে দেন বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, তরিকুল ইসলাম আমৃত্যু নির্যাতিত নিপীড়িত মানুষের জন্য রাজনীতি করে গেছেন। যশোরে যত উন্নয়ন তার প্রতিটি কর্মযজ্ঞে তরিকুল ইসলামের হাতের ছোঁয়া রয়েছে। তার রাজনৈতিক শিক্ষা, দর্শন ও আদর্শ বুকে ধারণ করে রাজপথে অবিচল থেকে বর্তমান সরকারের কবল থেকে দেশ ও জনগণকে মুক্ত করতে হবে।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে এসময় আরও বক্তৃতা করেন জেলা বিএনপির সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য মোহাম্মদ ইসহক, মিজানুর রহমান খান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রেজা দুলু, আব্দুস সবুর মন্ডল, আব্দুস সালাম আজাদ, এ কে শরফুদ্দৌলা ছোটলু, আনিছুর রহমান মুকুল, কাজী আজম, নগর বিএনপির সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি নির্মল কুমার বিট, সাংগঠনিক সম্পাদক আলী হায়দার রানা, যুগ্ম সম্পাদক রেজোয়ানুল ইসলাম খান রিয়েল প্রমুখ। এরপর তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিন সরকারি সিটি কলেজ ও পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদল নেতৃবৃন্দ নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে গাছের চারা রোপণ করেন। বাদ জোহর তরিকুল ইসলামের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৃথক কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান, সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক মিজান চৌধুরী, সদস্য সচিব শাওন ইসলাম সবুজ, যুুগ্মআহ্বায়ক রকিব হাসান, পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের আহ্বায়ক সাইদুর রহমান, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক রাজিবুল হক তুর্য্য,আইন সম্পাদক জুবায়ের রহমান মারুফ প্রমুখ।

এদিকে, আজ বিএনপির পক্ষ থেকে সকাল আটটায় শোক পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। ১০ টায় কারাবালা কবরস্থানে কবর জিয়ারত করা হয়ে। বেলা ১১ টায় ওলামাদলের উদ্যোগে দোয়া মাহফিল, সাড়ে ১১ টায় মহিলা দলের উদ্যোগে খাদ্য বিতরন, জুম্মাবাদ ছাত্রদলের উদ্যোগে কারাবালা এতিমখানায় খাবার বিতরন মৎসজীবীদলের পক্ষথেকে জায়নামাজ বিতরন ও বিভিন্ন এলাকায় মসজিদে মসজিদে দোয়া ও খাবার বিতরণ করা হবে বলে জানিয়েছেন বিএনপি নেতা অ্যাডভোকেট হাজী আনিছুর রহমান মুকুল। এছাড়া জেলা বিএনপির পক্ষথেকে ৬ নভেম্বের বিকেলে বিডি হলে স্বরণ সভা অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, তরিকুল ইসলাম ১৯৪৬ সালের ১৬ নভেম্বর যশোর শহরে জন্মগ্রহণ করেন। ১৯৮২ সালের ৫ মার্চ তরিকুল ইসলাম সড়ক ও রেলপথ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত হন।

১৯৯১ সালে সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ, খাদ্য, তথ্য, বন ও পরিবেশ মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন।

রাতদিন সংবাদ/আর কে-১২

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত