Thursday, April 25, 2024

মোরেলগঞ্জে নিরুদ্দেশ বাবা আর পাগলী মায়ের পুত্র সন্তান দত্তক নিল  নিঃসন্তান দম্পতি 

- Advertisement -
এইচএম শহিদুল ইসলাম, বাগেরহাট  মোরেলগঞ্জ প্রতিনিধিঃ বাগেরহাট জেলার মোরেলগঞ্জে নিরুদ্দেশ বাবা আর পাগলী মায়ের জন্ম নেওয়া সন্তানকে দত্তক নিয়েছেন এক নিঃসন্তান দম্পতি।

বুধবার দুপুরে চিংড়াখালী ইউনিয়নের দক্ষিণ  চিংড়াখালী গ্রামের আকরাম কাজী ও মালা বেগম  নিঃসন্তান দম্পতি পার্শ্ববর্তী রামচন্দ্রপুর ইউনিয়নের  কাটাবুনিয়া গ্রামের মোঃ মিজানুর রহমান  ও লামিয়া বেগমের ১ দিনের শিশু পুত্র জাকারিয়াকে নিয়ম মেনে দত্তক নিয়েছেন। জাকারিয়ার মা লামিয়া বেগম বর্তমানে অপ্রকৃতিস্থ  অবস্থায় রয়েছেন এবং বাবা  মিজানুর রহমান গত ৭ মাস ধরে নিরুদ্দেশ  রয়েছেন।

ওই দম্পতি  জানান, উপজেলা  সমাজ সেবা অফিসের মাধ্যমে  নিয়ম মেনে তারা এ দত্তক বুঝে নেন।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার  দিবাগত মধ্য  রাতে  উপজেলার কাটাবুনিয়া গ্রামে বাবা সিদ্দিক খানের বাড়িতে লামিয়া এ শিশু পুত্রের জন্মদান করেন। লামিয়ার মা অর্থাৎ  শিশুটির নানী না থাকার কারণে এবং লামিয়ার অপ্রকৃতিস্থ অবস্থার কারণে তার বাবা অর্থাৎ শিশুটির নানা সিদ্দিক খানের পক্ষে  শিশুটিকে বাঁচিয়ে  রাখা ঝুঁকিপূর্ণ মনে হয়। পরে ওই আত্নীয়  নিঃসন্তান দম্পতির প্রস্তাবের প্রেক্ষিতে  এমন উদ্যোগ নেন বলে নানা সিদ্দিক খান  জানান। বুধবার দুপুরে উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, উপজেলা  নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, সমাজসেবা কর্মকর্তা গৌতম বিশ্বাস ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম সহ কতিপয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উপজেলা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে ওই নিঃসন্তান দম্পতির কাছে হস্তান্তর করা হয়।

উপজেলা  সমাজসেবা কর্মকর্তা  গৌতম বিশ্বাস  বলেন, উপজেলা শিশু কল্যাণ  বোর্ডের  মাধ্যমে  নিয়ম মেনে এ শিশু  দত্তক প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত