Thursday, March 28, 2024

আ.লীগের উৎসবমুখর সম্মেলন শেষ হলো ভাঙচুরে

- Advertisement -

গাজীপুর মহানগরীর বাসন থা’না আওয়ামী লীগের সম্মেলনে কমিটি ঘোষণার পর পরই বিক্ষুব্ধ নেতাকর্মীরা সেখানে ভাঙচুর চালিয়েছে।গাজীপুর ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের মাঠে বুধবার বিকেলে মন্ত্রী-এমপিদের সামনেই এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

- Advertisement -

বাসন থা’নার এসআই মো. ফারুক হোসেন সাংবাদিকদের বলেন, “কোনো প্রার্থী কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় তার সম’র্থক নেতাকর্মীরা এমন কা’ণ্ড ঘটিয়ে থাকতে পারে। তারা নতুন কমিটি ঘোষণা শেষ হওয়া মাত্রই উত্তেজিত হয়ে সভাস্থলের শতাধিক চেয়ার ভাঙচুর ও তছনছ করে।“এ ছাড়া ব্যানার-ফেস্টুনও ছিঁড়ে ফেলেছে। পরে পু’লিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

সম্মেলনের উদ্বোধন ও আলোচনা পর্ব শেষে মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান আংশিক কমিটি ঘোষণা করেন।এতে সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীকে সভাপতি এবং জে’লা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করা হয়। এ ছাড়া ফাইজুল আলম দীলিপকে সহসভাপতি এবং মো. শফিকুল ই’স’লা’ম শফি, মো. আমির হোসেন ও রাকিব সরকারকে যুগ্ম সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার সময় মঞ্চে মুক্তিযু’দ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সংসদ সদস্য শামসুন্নাহার ভুঁইয়া, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজজম, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ই’স’লা’ম চৌধুরী উপস্থিত ছিলেন। সম্মেলনে সভাপত্বি করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আফজাল হোসেন সরকার রিপন।

কমিটি ঘোষণার পর পরই একদল উচ্ছৃঙ্খল বহিরাগত যুবক বি’ক্ষো’ভ শুরু করে এবং সম্মেলনস্থলে থাকা প্লাস্টিকের চেয়ার ভাঙচুর ও ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলে বলে জানান গাজীপুর মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ই’স’লা’ম চৌধুরী।

তিনি আরও বলেন, বাসন থা’না আওয়ামী লীগের কমিটিতে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে ২০ জন প্রার্থী ছিলেন। পরে সভাপতি পদের প্রার্থীরা আব্দুল বারীকে সম’র্থন দিয়ে সরে যান। আর সভাপতি পদের প্রার্থিতা প্রত্যহারকারী আবুল কাশেমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।এই সম্মেলন থেকে আগামী ১৯ নভেম্বর গাজীপুর মহানগরের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

অনলাইন ডেস্ক

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত