Friday, April 19, 2024

প্রথমবার ইভিএমে ভোট দিচ্ছে আরবপুর ইউনিয়নবাসী

যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইভিএম পদ্ধতিতে ইউনিয়নবাসী ১৬ টি কেন্দ্রে সকাল ৮ থেকে ৪ টা পর্যন্ত তাঁদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচন করবেন। শান্তিপূর্নভাবে ভোটগ্রহণ  চলছে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহারুল ইসলামের বিপক্ষে শহীদুজ্জামান শহীদ ও আসাদুজ্জামান খোকন বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। নির্বাচনে নৌকা ও আনারস প্রতীকের মধ্যে মূল লড়াই হতে পারে বলে মনে করছেন সাধারণ ভোটাররা।
জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান বলেন, আরবপুর ইউনিয়নবাসীকে আমরা সুষ্ঠু, সুন্দর এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি নির্বাচন উপহার দিতে চাই। ১৬টি কেন্দ্রে ৮৯টি বুথে ৩২ হাজার ৮০০ ভোটার ইভিএমে ভোট গ্রহণ করা হবে। তবে এবার প্রার্থীরা ভোট কেন্দ্রে একবারে বেশি প্রবেশ করতে পারবে না। জেলা পরিষদের নির্বাচনে যেমন সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছিলো। এই নির্বাচনে কোনো সিসি ক্যামেরা থাকছে না ভোটকেন্দ্রে। এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘নির্বাচনে প্রচারণাকালে প্রার্থীদের কর্মীদের মধ্যে একাধিবার হামলার ঘটনা ঘটেছে; ফলে আমরা সকল কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসাবে রেখেছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশি টহল জোরদার করা হয়েছে।
এদিকে, প্রথমবার ইভিএমে ভোট দিয়ে উৎফুল্ল প্রার্থী ও ভোটাররা। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী বলেন, প্রত্যন্ত অঞ্চলে সরকারের এমন একটি উদ্যোগ সাধুবাদযোগ্য। প্রথমবার ইভিএমে ভোট দেবো এ নিয়ে কিছুটা উৎফুল্ল। তহমিনা খাতুন নামে এক ভোটার বলেন, জীবনের প্রথমবারের ভোট ইভিএমের মাধ্যমে ভোট দিয়েছি।  অনেক আনন্দ লাগছে।
প্রসঙ্গত, চলতি বছরের পহেলা জানুয়ারি নির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য মীর আরশাদ আলী রহমান দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। ৫ মাসের মাথায় গত ১৩ জুন তিনি মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে। পরবর্তীতে শুধু চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করলে নির্বাচনী আমেজ সৃষ্টি হয় ইউনিয়নে।

বিশেষ প্রতিনিধি

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত