Wednesday, April 24, 2024

খুলনায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

- Advertisement -

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ- খুলনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের ‍উদ্যোগে নগরীতে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার (০৩ অক্টোবর) নগরীর পশ্চিম বানিয়াখামার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দু’টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম বলেন, সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় পশ্চিম বানিয়াখামার এলাকায় নোংরা ও অস্বাস্থকর পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করার অভিযোগে ঢাকা ফুডসকে ৫ হাজার টাকা ও ফার্মেসীতে মেয়াদোর্ত্তীণ ঔষধ সংরক্ষণ করার অভিযোগে মেসার্স মৈত্রী মেডিকেল হলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ঢাকা ফুডস’র কারখানায় নোংরা পরিবেশে খাবার তৈরি করছিল। শ্রমিকদের পোষাক পরিধানের বিষয়ে সরকারের যে নির্দেশনা দেওয়া আছে সেটিও তাদের ক্ষেত্রে অনুপস্থিত দেখা গেছে। মৈত্রী মেডিকেল হলে মেয়াদোর্ত্তীণ ঔষধ রাখায় তাকেও জারিমানা করা হয়েছে। তাকে ওই সকল ঔষধ ধ্বংসের নির্দেশনা দেওয়া হয়েছে।
তিনি আরও জানান, ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকে এ অধিদপ্তর সবসময়ই স্বাগত জানায়। কিন্তু অসাধু ও অনৈতিক যে কোন কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে। ভোক্তা স্বার্থ সংরক্ষণে অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।
অভিযান শেষে ওই এলাকায় জনসাধারণকে সচেতন করার জন্য লিফলেট ও প্যামপ্লেট বিতরণ করা হয়।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত