Wednesday, April 24, 2024

শনিবার থেকে ষষ্ঠী পূজার মাধ্যমে নড়াইলে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী দূর্গা পূজা

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: মহা ষষ্ঠী পূঁজার মাধ্যমে শনিবার (১ অক্টোবর) থেকে সারা দেশের ন্যায় নড়াইলেও শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দূর্গা পূঁজা। নড়াইল জেলার তিনটি উপজেলায় মোট ৫৮২টি পূঁজা মন্ডপে এ পূঁজা অনুষ্ঠিত হবে।

নড়াইল পৌরসভার রুপগঞ্জস্থ শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দুর্গা মন্দির, বাঁধাঘাট, নড়াইল এর কার্যকরী সভাপতি অসীম কুমার কাপুড়িয়া, সভাপতি শিশির কুমার বৈরাগী এবং সম্পাদক নিলাংশু শেখর সরকার প্রেরিত এক পত্রে জানানো হয়েছে যে, মহা অষ্টমী পূজার দিন সন্ধ্যায় মন্দির চত্বরে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংষ্কৃতিক অনুষ্ঠানে ঢাকা, খুলনা , যশোরের প্রথিত যশা শিল্পীসহ স্থানীয় শিল্পীরা অংশগ্রহন করবেন। মন্দিরের কর্মকর্তাবৃন্দ আরও জানান যে, উক্ত মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে নড়াইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জেলার বিশিষ্ট ব্যাক্তিত্ব, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও ভক্তবৃন্দ উপস্থিত থাকবেন।

নড়াইলের জেলা প্রশাসকের কার্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান শাখা সূত্রে জানা গেছে, নড়াইল সদরের ২৬৮টি পূজা মন্ডপের জন্য ১৩৪ মেট্রিক টন, লোহাগড়া উপজেলার ১৫১টি পূজা মন্ডপের জন্য ৭৫.৫শ মেট্রিক টন এবং কালিয়া উপজেলার ১৬৩টি পূজা মন্ডপের জন্য ৮১.৫শ মেট্রিক টনসহ মোট ২৯১ মেট্রিক টন জিআর চাল উপ-বরাদ্ধ করা হয়েছে।

জেলার তিনটি উপজেলার মোট ৫৮২টি মন্ডপে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠান উপলক্ষ্যে প্রতিটি পুজা মন্ডপে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত