Thursday, April 25, 2024

যশোরে ১০ ঘন্টার ব্যবধানে আরও ১৮টি সোনার বার উদ্ধার করলো বিজিবি

- Advertisement -

যশোরের বেনাপোল থেকে এবার ১৮টি সোনার বার উদ্ধার করেছে ৪৯ বিজিবির একটি টহল দল। মঙ্গলবার রাত আটটায় মালিপোতা গ্রাম থেকে এক কোটি ৬৮ লাখ টাকার এ সোনার বার উদ্ধার করা হয়।  এ সময় সোনা পাচারকারী মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।  বিষয়টি নিশ্চিত করেছে ৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী। এরআগে সকালে ১০ টি সোনার বারসহ এক যুবককে আটক করে বিজিবি। বিজিবি মঙ্গলবার পৃথক অভিযানে ২৮টি সোনার বার উদ্ধার করেছে যার দাম ২ কোটি ৫৭ লাখ ৪৬ হাজার ৪শ’৫০ টাকা।

লে: কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, তার নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধারপর আমড়াখালী বিজিবি পোষ্টে অবস্থান নেয় । রাত আটটায় একটি মোটরসাইকেল আরোহীকে তাদের সন্দেহ হয়। তাকে গতিরোধ করতে বললে ওই তিনি  না দাড়িয়ে মোটরসাইকেল চালিয়ে পালানোর চেষ্টা করে। বিজিবির সদস্যরা তার পিছে ধাওয়া করে। মালিপুতায় চেয়ে মোটরসাইকেল ফেলে গ্রামের ভেতর দিয়ে দৌড়ে পালিয়ে যায় চালক । পরে ওই মোটরসাইকেলটি তল্লাশি করে হেড লাইটের ক্যাচিং এর ভেতর থেকে বিশেষ কায়দায় রাখা ১৮ টি সোনার বার উদ্ধার করা হয় ।  পরে উদ্ধার হওয়া সোনার বার ও মোটরসাইকেল বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান মি.শাহেদ মিনহাজ ছিদ্দিকী।

এদিকে, মঙ্গলবার সকাল ১০টার দিকে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ তানভীর রহমানের নেতৃত্বে শার্শা সীমান্তের গোগা এলাকা থেকে ১০ পিস স্বর্ণের বার সহ সাকিব হোসেন (১৯) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়। যার দাম ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা। আটক সাকিব শার্শা উপজেলার গোগা গ্রামের মৃত কালাম হোসেনের ছেলে।

 

শহিদ জয়

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত