Tuesday, April 23, 2024

যশোরে মানবাধিকার কর্মী পরিচয়ে চাঁদা দাবির অভিযোগ

- Advertisement -

যশোরে মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে এক প্রতিষ্ঠানে চাঁদাদাবি ও খুন জখমের হুমকির অভিযোগে আবিদ হাসান নামে এক যুবকের বিরুদ্ধে কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন এক ভুক্তভোগী। অভিযুক্ত আবিদ হাসান বারান্দি মাঠপাড়া এলাকার দেলোয়ার ড্রাইভারের ছেলে। অভিযোগ করেছেন শহরের ঘোপ জেলরোডের পান্থশালায় অবস্থিত সিএমসি ডায়াগনোস্টিক সেন্টারের মালিক ফারুক হোসেন। সোমবার তিনি এ অভিযোগ করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে আবিদ হাসান তিনমাস ধরে তার প্রতিষ্ঠানে আসা যাওয়া করেন। এক পর্যায়ে তিনি তাকে প্রতি মাসে ১০ হাজার টাকা করে চাঁদা দিতে বলেন। টাকা দিতে অস্বীকার করায় নানা ধরনের হুমকি ধামকি দেন আবিদ। তার প্রতিষ্ঠানের মহিলা কর্মীদের সাথে অসদাচরণ করতে থাকেন। তাদেরকেও হুমকি ধামকি দিতে থাকেন। বিভিন্ন সময়ে সন্ত্রাসী প্রকৃতির লোকজন নিয়ে তার প্রতিষ্ঠানে গিয়ে ক্ষতি করার চেষ্টা চালান। সর্বশেষ, গত ২২ সেপ্টেম্বর রাত সাড়ে সাতটায় তার প্রতিষ্ঠানের সামনে আসেন আবিদ। ওইসময় আবিদের সাথে অপরিচিত আরও কয়েকজন ছিল। তখন আবিদ মাসিক চাঁদা হিসেবে ১০ হাজার টাকা দাবি করেন। টাকা দিতে না চাওয়ায় হত্যার হুমকি দিয়ে চলে যান। এরপর থেকেই ফারুক নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এ বিষয়ে প্রশাসনের দ্রæত হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে, জেলরোডের বাসিন্দারা জানান, আবিদ ওই এলাকায় এক আতঙ্কের নাম। তিনি নিজেকে এনভায়রনমেন্ট অ্যাওয়ারনেস এন্ড হিউম্যান সোসাইটি নামের একটি সংগঠনের ক্রাইম তদন্ত পরিদর্শক হিসেবে পরিচয় দেন। এছাড়া, এক জনপ্রতিনিধির আত্মীয় পরিচয় দিয়ে নানা অপকর্ম করে থাকেন। সম্প্রতি তিনি নিজেকে সাংবাদিক পরিচয়ও দিচ্ছেন।
ঘোপ এলাকার বাসিন্দা কয়েকজন জানান, আবিদের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। তিনি নিজেকে কখনো মানবাধিকার কর্মী, কখনো পুলিশের সোর্স পরিচয় দেন। সম্প্রতি একটি পত্রিকার সাংবাদিক পরিচয়ও দিচ্ছেন। তার সাথে প্রশাসনের একটি মহলের মধুর সম্পর্ক থাকায় কেউই মুখ খোলার সাহস পাচ্ছে না।
এ বিষয়ে অভিযোগের তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই আ.ফ.ম মনিরুজ্জামান জানান, আবিদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ এসেছে। বিষয়টি নিয়ে তিনি তদন্ত শুরু করেছেন। অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

রাতদিন সংবাদ

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত