Friday, March 29, 2024

যশোর শার্শার বাগআচড়ায় প্রসুতির মৃত্যু হাসপাতাল সিলগালা

- Advertisement -

যশোরের শার্শা উপজেলার বাগআচড়ার একটি বেসরকারি হাসপাতালে হাসপাতালে সিজারের পর ভুল চিকিৎসায় এক প্রসুতির মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা।

- Advertisement -

এদিকে উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালা করেছে।

বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি কাজী শহিদুল ইসলাম বলেন,রোববার ঘটনাটি শার্শা উপজেলার বাগআচড়ার বাজারের আখি টাওয়ারের দ্বিতীয় তলায় অবস্থিত ‘আল-মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে’ ঘটেছে।

ওই প্রসুতি নাসরিন আক্তার (২০) ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কুমরী গ্রামের রিপন হোসেনর স্ত্রী।

নাসরিনের স্বামী রিপন হোসেন বলেন, রোববার সকালে তার অন্তঃসত্বা স্ত্রীর সিজার করা হয় আল মদিনা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে।সিজারে কন্যা সন্তানের জন্ম হয়।শিশুটি সুস্থ্য আছে।তবে সিজারের পরপরই নাসরিনের অবস্থা খারাপ হতে থাকে।তখন দ্রুত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

“অপারেশন করেন ডা মমতাজ মজিদ।ওই সময় অপারেশন থিয়েটারে কোন অজ্ঞান করা চিকিৎসক উপস্থিত ছিলেন না। ভুল চিকিৎসার কারণে আমার স্ত্রীর মৃত্যু হয়েছে।আমি এর বিচার চাই।”

এদিকে এই সংবাদে রাতে যশোরের সিভিল সার্জনের নির্দেশে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইউসুফ আলি ও বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি কাজী শহিদুল ইসলামের নেতৃত্বে একটা টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইউসুফ আলি বলেন,ওই বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটার সিলগালা করা হয়েছে।প্রসুতি মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।এ ধরনের অবৈধ হাসপাতাল বা ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধেও দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান বলেন,ওই রুগিনীর হার্ডে সমস্যা ছিল তাই এমনটি হয়েছে।এর বাইরে তিনি কিছু বলতে রাজি হননি।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত