Friday, April 19, 2024

সারের বস্তায় ওজনে কম দেয়ার অভিযোগে ব্যবসায়ীকে জরিমানা

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের নওয়াপাড়া বাজারে ব্যবসায়ী মেসার্স মোশারফ এন্ড ব্রাদার্সকে এমওপি (মিউরেট অব পটাশ) সারের বস্তায় ওজনে কম দেয়ার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল রবিবার দুপুরে নওয়াপাড়ায় নিজস্ব ঘাটে এমওপি সার বস্তায় ভরার সময় ওজন কমদিয়ে বস্তা ভর্তি করা হচ্ছিল। এসময় অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: কামরুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ৫০ কেজির এমওপি সারের বস্তায় ৩০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম সার কম দিয়ে বস্তায় ভর্তি করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রবিবার দুপুর দুইটার দিকে মেসার্স মোশারফ এন্ড ব্রাদার্সের ঘাটে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে ৫০ কেজির এমওপি সারের বস্তায় ৩০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম সার কম পাওয়া যায়। এসময় ঐ প্রতিষ্ঠানের ম্যানেজার মো: মনিরুজ্জামান কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুজ্জামান বলেন, ৫০ কেজির এমওপি সারের বস্তায় ৩০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম কম দিয়ে বস্তা ভর্তি করায় ওজনে কারচুপির অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৬ ধারায় মেসার্স মোশারফ এন্ড ব্রাদার্সের ম্যানেজার মো. মনিরুজ্জামান কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম সামদানী, অভয়নগর থানা পুলিশের একটি টিম সহ সংশিষ্ট দপ্তরের কর্মচারী বৃন্দ ।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত