Thursday, April 25, 2024

মহেশপুরে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

- Advertisement -

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ: শিশু ধর্ষণ মামলায় ঝিনাইদহ মহেশপুরে একজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে জরিমানাও করা হয় এক লাখ টাকা।

সোমবার (৫-আগস্ট-২২) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মিজানুর রহমান এ আদেশ দেন। দন্ডপ্রাপ্ত হাফিজুর রহমান ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার ফতেপুর গ্রামের মসলেম শেখের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২ নভেম্বর মহেশপুর উপজেলার ফতেপুর গ্রামের আট বছর বয়সী শিশুটি বাড়ির পাশে খেলা করছিল। এসময় অভিযুক্ত হাফিজুর রহমান শিশুটিকে খাবারের প্রলোভন দেখিয়ে গ্রামের বাওড়ের পাড়ের কলাবাগানে নিয়ে ধর্ষণ করে। এরপর বিষয়টি কাউকে না জানাতে শিশুকে ভয়ভীতি দেখান। শিশুটি বাড়িতে এসে মা-বাবাকে বিষয়টি জানালে ওই দিনই মহেশপুর থানায় একটি মামলা করে ভুক্তভোগী শিশুটির বাবা।

দীর্ঘ তদন্ত শেষে মহেশপুর থানার উপ-পরিদর্শক এসআই আল-মাসুদ মিয়া আসামির বিরুদ্ধে ওই বছরের ২৬ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ নির্যাতিতাকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার নির্দেশ দেন আদালত।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত