Friday, March 29, 2024

খুলনায় রেড ক্রিসেন্টের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

খুলনা প্রতিনিধিঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর কর্মী ও স্বেচ্ছাসেবকদের জন্য ‘দুর্যোগকালীন পূর্বাভাসভিত্তিক আগাম কার্যক্রম’ বিষয়ে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সোমবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে খুলনা নগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের সভাপতি তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, বাংলাদেশের দক্ষিণাঞ্চল দুর্যোগপ্রবণ এলাকা। এই উপকূলীয় এলাকার মানুষদের সবসময় প্রাকৃতিক দুর্যোগের জন্য প্রস্তুত থাকতে হয়। দুর্যোগকালীন আগাম ব্যবস্থাবপনার বিষয়ে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। দুর্যোগের পূর্বাভাস এখন অনেক আগে পাওয়া যায়।  দেশের উন্নত ও কার্যকরী দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির ফলে এখন যে কোন প্রাকৃতিক দুর্যোগে জীবন ও সম্পদহানি বহুলাংশে কমেছে। কর্মশালার মাধ্যমে অর্জিত জ্ঞান ও দক্ষতা মানুষের বিপদের সময় কাজে লাগানোর জন্য অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকদের প্রতি অনুরোধ জানান সিটি মেয়র।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিটের সহসভাপতি জোবায়ের আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে রেড ক্রিসেন্ট খুলনা সিটি ইউনিটের সহসভাপতি হালিমা ইসলাম, জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সিটি রেড ক্রিসেন্টের সাধারণ সম্পাদক মল্লিক আবিদ হোসেন কবির, সাতক্ষীরা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সিপিপি এর উপপরিচালক আব্দুল লতিফ ও রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক মোঃ শাহজাহান বক্তৃতা করেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার কর্মী ও স্বেচ্ছাসেবকরা অংশগ্রহণ করেন।
আর কে-০৫
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত