Tuesday, April 16, 2024

ঝিকরগাছার গৃহবধূ খাদিজা আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা

- Advertisement -

ঝিকরগাছার কাঁটাখাল গ্রামের গৃহবধূ খাদিজা খাতুনকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে স্বামীসহ পাঁচ জনের বিরুদ্ধে যশোর আদালতে একটি মামলা হয়েছে। বেনাপোলের নারানপুর গ্রামের আব্দুল হোসেনের স্ত্রী ও খাদিজার মা আছিরন খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরমান হোসেন অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
আসামিরা হলো কাঁটাখাল গ্রামের বেলে বটতলা এলাকার মুনছুর আলী ও তার স্ত্রী মাজেদা বেগম, ছেলে মনিরুল ইসলাম এবং মেয়ে সনিয়া খাতুন।
মাশলার অভিযোগে জানা গেছে, চার বছর আগে মনিরুল ইসলাম পারিবারিক ভাবে খাদিজা খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর থেকে খাদিজার কাছে অপর আসামিদের প্ররোচনায় স্বামী যৌতুক দাবি করে শারিরীক ও মানসিক নির্যাতন করতে থাকে। বিষয়টি জানার পর খাদিজার পরিবার তার স্বামীকে এক লাখ টাকা দেন। চলতি বছরের পহেলা জুন খাদিজার স্বামী মালয়েশিয়া যাবে বলে তার পিতার বাড়ি থেকে আরও এক লাখ টাকা এনে দিতে চাপ দেন। বিষয়টি জানতে পেরে খাদিজার শ্বশুর বাড়ি যেয়ে যৌতুকের টাকা দেয়া সম্ভব হচ্ছেনা বলে জানায়। গত ২৯ জুন অন্য আসামিদের প্ররোচনায় মনিরুল ইসলাম তার স্ত্রীকে যৌতুকের টাকা এনে দিতে বলে। খাদিজা টাকা আনতে অস্বীকার করলে তাকে মারপিট ও গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করতে বলেন। মোবাইল ফোনে খাদিজা এ কথা জানায় তার মাকে। পরদিন ৩০ জুন আসামিরা খাদিজা আত্মহত্যা করেছে বলে তার বাড়িতে সংবাদ দেয়। এ ব্যাপারে ঝিকরগাছা থানায় একটি অপমৃত্যু মামলা হয়। আত্মহত্যার প্ররোচনার অভিযোগে থানায় অভিযোগ দিলে পুলিশ তা গ্রহণ না করায় আদালতে এ মামলা করেছেন তিনি।

- Advertisement -

রাতদিন সংবাদ

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত