Thursday, April 25, 2024

ইভিএম-এ নির্বাচন সুষ্ঠ হবে: নির্বাচন কমিশনার আহসান হাবিব খান

- Advertisement -

চৌগাছা প্রতিনিধি : নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) আহসান হাবিব খান আশা প্রকাশ করে বলেছেন, আগামী নির্বাচন সকল দলের অংশগ্রহণে ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে। এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন তা করবে।

তিনি শুক্রবার বেলা সাড়ে ১১টায় (২ সেপ্টেম্বর) যশোরের চৌগাছা পৌরসভা কর্যালয়ে হালনাগাদ ভোটার তালিকার ছবি তোলা কার্যক্রমের পরিদর্শন করেন। পরে পৌর মেয়রের কার্যালয়ে স্থানীয় শীর্ষ জনপ্রতিনিধি ও সুধীজনদের সাথে অনানুষ্ঠানিক মতবিনিময় করেন।

এসময় অন্যান্যের মধ্যে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা, যশোর জেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা সেলিম রেজা, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ ছাড়াও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে স্থানীয় এক সাংবাদিকের প্রশ্নে তিনি বলেন, ইভিএমএ ভোট সুষ্ঠ হবে। এতে কোন সন্দেহ নেই। যারা প্রশ্ন তুলছেন তারা না বুঝেই প্রশ্ন তুলছেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সকল দলের অংশগ্রহণে ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে। এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন করবে।

এসময় তিনি আরো বলেন, ভোটকেন্দ্রে সিসিটিভি রাখা, বিএনসিসি, গার্লস্ গাইড রাখা ছাড়াও সাংবাদিকদের নির্বিঘ্নে প্রবেশের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দেশি বিদেশি পর্যবেক্ষকরা ভোটকেন্দ্র পরিদর্শন ও পর্যবেক্ষণ করবেন।

নির্বাচন কমিশনার বলেন, এর থেকে আরও ভালো করে কিভাবে ভোট গ্রহণ করা যায় তেমন পরামর্শ পাওয়া গেলে প্রয়োজনে তা গ্রহণ করা হবে।

পরে উপজেলা পরিষদ শাহী জামে মসজিদে জুম্মার নামাজ আদায়ের পর তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তাদের সাথে ভোটার তালিকা হালনাগাদ বিষয়ে মতবিনিময় করেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত