Wednesday, April 24, 2024

হাজারো নেতাকর্মির ভালোবাসায় কালীগঞ্জের বিএনপি নেতা আয়নাল হাসানের শেষ বিদায়

- Advertisement -

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বর্ষিয়ান রাজনীতিবিদ থানা বিএনপি’র সাবেক সভাপতি উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক আয়নাল হাসানের দাফন সম্পন্ন হয়েছে। তিনি রোববার দুপুর দেড়টার দিকে কালীগঞ্জ শহরের আড়পাড়াস্থ নিজ বাসভবনে স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যান। সোমবার সকাল ৯ টায় কালীগঞ্জ শহরের আড়পাড়া জঙ্গিশাহ দরগায় প্রথম ও বেলা ১১ টায় দ্বিতীয় জানাজা শেষে তার জন্মস্থান ত্রিলোচনপুর ইউনিয়নের ছোট ঘিঘাটি গ্রামে মরহুমের পারিবারিক কবরাস্থানে দাফন সম্পন্ন হয়।

মরহুমের নামাজে জানাজায়, ধর্মপ্রান মুসল্লী,দলীয় নেতাকর্মি, স্থানীয় জনপ্রতিনিধি,বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। দাফন শেষে জেলা ও স্থানীয় বিএনপি’র পক্ষ থেকে মরহুমকে ফুলেল বিদায় জানানো হয়।

এ সময় জাতীয়তাবাদী দলের কেন্দ্রিয় খুলনা বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিত বলেন, মরহুম আয়নাল হাসান দলের প্রতিষ্ঠালগ্ন থেকেই নেতৃত্ব দিয়েছেন। তিনি ছিলেন দুর্দিনের নেতা। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ দেশের সকল গনতান্ত্রিক আন্দোলনে আগে থেকে নেতৃত্ব দিয়েছেন। তার দেশোত্ববোধ ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় সব সময় নিজেকে উজাড় করে দিয়েছেন। তাইতো আয়নাল হাসানকে অনেকবার কারাবরন করতে হয়েছে। এ সময় আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা বিএনপির নবগঠিত কমিটির সভাপতি এম এ মজিদ, সাধারন সম্পাদক জাহিদুজ্জামান মনা, কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, বিএনপি নেতা কামাল আজাদ পান্নু, উপজেলা বিএনপি’র আহবায়ক আলহাজ¦ মাহাবুবার রহমান, যুগ্ম আহবায়ক তবিবুর রহমান মিনি, শহিদুল ইসলাম, হামিদুল ইসলাম হামিদ ,ইলিয়াস রহমান মিঠু, হারুর অর রশিদসহ ঝিনাইদহ জেলা ও কালীগঞ্জ থানা বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও হাজার হাজার নেতাকর্মি ভক্ত উপস্থিত হয়ে শেষ শ্রদ্ধা জানান।

রাজনৈতিক জীবনে মরহুম আয়নাল হাসান অত্যন্ত সদালাপি একজন নেতা ছিলেন। বিএনপি’র প্রতিষ্ঠালগ্ন থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি দলের জন্য নিবেদিত প্রাণ হিসেবে নেতৃত্ব প্রদান করেছেন। রাজনৈতিক জীবনে দলের গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি ১৯৮৪ সালে প্রথম ও ১৯৯২ সালে দ্বিতীয় বারের মত কালীগঞ্জ উপজেলার ৬নং ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

মরহুম আয়নাল হাসান নেতৃত্ব প্রদানের জন্য প্রায় সর্ব মহলে কালীগঞ্জে আয়নাল গুরু নামে অধিক পরিচিত ছিলেন। তিনি রাজনৈতিক জীবনে অনেক ঘাত প্রতিঘাত পেরিয়ে জীবনের শেষ দিন পর্যন্ত শহীদ জিয়ার আদর্শকে আকড়িয়ে নেতৃত্ব দিয়ে গেছেন। মরহুম আয়নাল হাসান দলটির দুর্দিনের নেতা হওয়ায় তার দীর্ঘ রাজনৈতিক জীবনে কেন্দ্রিয় নেতৃবৃন্দের কাছেও তিনি পরিচিত মুখ ছিলেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত