Wednesday, October 5, 2022

নওয়াপাড়া ভৈরব নদীর তিন দফায় ৪৭টি অবৈধ ঘাট উচ্ছেদ

সৈয়দ রিপন, বিশেষ প্রতিনিধি: নওয়াপাড়া ভৈরব নদীর অবৈধ ঘাট উচ্ছেদ অভিযানের তৃতীয় দিন ১৮ টি অবৈধ ঘাট উচ্ছেদ করেছে নদীবন্দর কর্তপক্ষ।

- Advertisement -

উচ্ছেদ হওয়া ঘাটের মধ্য উল্লেখ যোগ্য শেখ ব্রাদার্স’র ঘাট, মাহাবুব ব্রার্দাসর ঘাট, চেঙ্গুটিয়ার লবন ফ্যাক্টরির ঘাট। সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

নওয়াপাড়া নদীবন্দর কতৃপক্ষের সূত্রে জানা গেছে, অবৈধ তালিকায় থাকা ৬০টি ঘাটের মধ্য তিন দফা উচ্ছেদ অভিযানে ৪৭টি ঘাট উচ্ছেদ করা হয়েছে।

গত বুধবার থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। প্রথম দিন নওয়াপাড়া ও তালতলা এলাকায় অবস্থিত ২৩টি ঘাট উচ্ছেদ করা হয় । দ্বিতীয় দিন বৃহস্পতিবার ৯টি এবং তৃতীয় দফা মঙ্গলবার ১৮টি ঘাট উচ্ছেদ করা হয়েছে। ব্যবসায়ীরা নদীর পানি প্রবাহ বাঁধা সৃষ্টি করে কয়েক বছর যাবৎ এসব অবৈধ ঘাট নির্মাণ কর জেটি স্থাপন করে জাহাজ থেকে মালামাল লোড আনলোডের কাজ করে আসছিলো। এনিয়ে ভৈরব নদীতে গড়ে উঠা অবৈধ ৬০ ঘাটের মধ্য ৪৭ টি ঘাট উচ্ছেদ করা হয়।

অভ্যন্তরীণ নদীবন্দর কর্তৃপক্ষের পরিচালনায় উচ্ছেদ অভিযান অন্যদিনের মতো আজও অংশগ্রহণ করেন নওয়াপাড়া নদী বন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ, বিআইডাব্লূটি এর নির্বাহী ম্যজিস্ট্রেট শোভন রাংসা, থানা পুলিশ , নৌ-পুলিশ সহ অনেকে।

নওয়াপাড়া নদীবন্দরের উপ পরিচালক মাসুদ পারভেজ বলেন, উচ্ছেদ অভিযান নির্বিঘ্নে চলছে। অভিযান আগামী কাল চলবে কী না তা পরে জানানো হবে। এ পর্যন্ত ৪৭ টি অবৈধ ঘাট উচ্ছেদ করা হলো। বুল ড্রেজার সামান্য ত্রুটি দেখা দেওয়াই আগামী কাল উচ্ছেদ কাজ ব্যহত হতে পারে ।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ