Saturday, April 20, 2024

নড়াইলে পালিত হচ্ছে জাতির পিতার ৪৭তম শাহাদাত বার্ষিকী

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: নড়াইলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংষ্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ পুরাতন বাস টার্মিনালে অবস্থিত বঙ্গবন্ধু মুর্যা লে পুস্পস্তবক অর্পণ করেন।

শোক দিবসের শুরুতে সকাল সাড়ে ৮টায় জেলা আ. লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, সকাল ৯টায় পুরাতন বাস টার্মিনালে অবস্থিত বঙ্গবন্ধু মুর্যা লে পুস্পস্তবক অর্পণ করা হয়।পরে সেখান থেকে শোক র্যা লি শুরু করে শহরের প্রধান সড়ক হয়ে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও পুষ্পমাল্য অর্পন করা হয়। এসব কর্মসূচীতে নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ নাছিমা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) ফকরুল হাসান, জেলা আ. লীগের সভাপতি এড. সুবাস চন্দ্র বোস, পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা মহিলা আ. লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড.ওমর ফারুক, সদর উপজেলা আ .লীগ সভাপতি এড. অচিন চক্রবর্ত্রীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। এখানে পুষ্পমাল্য প্রদান শেষে শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এছাড়া জেলা ও উপজেলার সরকারি,বে-সরকারি প্রতিষ্ঠান ও আ.লীগসহ সহযোগী সংগঠানের পক্ষ থেকে আলাদা আলাদাভাবে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

শোক দিবস উপলক্ষে আয়োজিত অন্যান্য কর্মসুচির মধ্যে ছিলো সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর মুর্যারল, শোক র্যা লি, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, দোয়া, বিশেষ প্রার্থনা ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসুচি।

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত