Wednesday, April 24, 2024

সব শিক্ষক অনুপস্থিত: মোরেলগঞ্জে ৩ শিক্ষকের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ

- Advertisement -

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সব শিক্ষক অনুপস্থিত থাকার ঘটনায় ৩ জন সহকারি শিক্ষকের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, আগামী ৭ কর্ম দিবসের মধ্যে এর জবাব চেয়ে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে।

রবিবার (১৪ আগষ্ট) সকালে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন খান স্বাক্ষরিত এক নোটিশ জারি করে তাদের কাছে জবাব চাওয়া হয়েছে।

৩ জন সহকারী শিক্ষক হলেন, পঞ্চকরণ ইউনিয়নের ৭ নং দেবরাজ দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক মো. বেল্লাল হোসেন, ফাতেমাতুজ-জোহরা ও সামসুন্নাহার তানিয়া। তারা বিনা নোটিশে গত বৃহস্পতিবার (১১ আগস্ট) বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন।

ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মজুমদার জানান, গত বৃহস্পতিবার (১১ আগস্ট) বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ মিস্ত্রী মাসিক সমন্বয় সভায় যোগদান করেন। ওই দিন কর্মরত অপর তিনজন সহকারী শিক্ষক মো. বেল্লাল হোসেন, ফাতেমাতুজ-জোহরা ও সামসুন্নাহার তানিয়া বিনা নোটিশে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন।

এতে বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী পাঠ গ্রহণ থেকে বঞ্চিত হয়। অভিভাবকেরা এ খবর পেয়ে বেলা ১২ টার দিকে বিদ্যালয়ের অফিসকক্ষে তালা লাগিয়ে দেয়। গতকাল শনিবার (১৩ আগষ্ট) বেলা ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলমের হস্তক্ষেপে ইউনিয়ন চেয়ারম্যান বিদ্যালয়ের তালা খুলে দেন। এ বিষয়ে প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ মিস্ত্রী বলেন, আমি মাসিক সমন্বয় সভার মিটিংয়ে ছিলাম। সহকারী শিক্ষকরা দায়িত্বে অবহেলা করেছেন। তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হয়েছে।

ঘটনা সম্পর্কে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন খান বলেন,গত বৃহস্পতিবার (১১ আগস্ট) ৭ নং দেবরাজ দিঘিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন শিক্ষক বিদ্যালয়ে হাজির না হওয়ায় বিদ্যালয়ের ৩ জন সহকারী শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত