Saturday, April 20, 2024

ঝিকরগাছায় গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি, নৈশ প্রহরী নিহত

ঝিকরগাছার গভীর রাতে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাত ২টারপর উপজেলার রাজা পট্টি বাজারে । এ ঘটনায় এক নৈশ প্রহরী নিহত হয়েছেন।

স্থানীয়রা জানান, ৮/১০ জনের ডাকাতদল অস্ত্র সজ্জিত হয়ে রাতে রাজাপট্টি বাজারে আসে । পরে বাজারে থাকা চারজন নাইটগার্ডকে মারপিট করে হাত-পা ও মুখ বেধে রাখে। এরপর ঝিকরগাছা অটো ইলেকট্রিকাল ওয়ার্কসপের তালা ভেঙ্গে ২৫টি ব্যাটারি (ট্র্রাকের) নিয়ে একটি পিকআপ ভ্যানে তুলে চম্পট দেয়। পরে খবর পেয়ে পুলিশ এসে নাইটগার্ডদের উদ্ধার করে। অচেতন অবস্থায় নৈশ প্রহরী ঝিকরগাছা ইউনিয়নের বেড়েলা গ্রামের মৃত তুরফান মোড়লের ছেলে আব্দুস সামাদকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেয়া হয়। কর্তব্যরত চিকিৎসক ডাক্তার সামা সানজিদা তাকে মৃত্যু ঘোষণা করেন। আহত অপর তিন নৈশ প্রহরী সুকুমার, ইউসুফ ও কামাল।  বিষয়টি নিশ্চিত করেছেন ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত। তিনি আরও জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িতদের আটকের চেষ্টা চলছে।

ঝিকরগাছা অটো ইলেক্ট্রিকাল ওয়ার্কশপের মালিক খায়রুল ইসলাম জানান তার খোয়া যাওয়া ব্যাটারীর মূল্য প্রায় ৪ লাখ টাকা । তিনি জড়িতদের দ্রুত আটকের দাবি জানান। অন্যদিকে নিহতের ছেলে নুরনবী এ হত্যাকান্ডের বিচার চেয়ে ক্ষতিপূরণ দাবী করেছেন।

উল্লেখ্য, এরআগে ২০১৬ সালের ১০ মে রাতে  ঝিকরগাছার শিমুলিয়ায় খ্রিস্টান মিশনারী গীর্জায় ডাকাতদল হানা দেয়। ডাকাতরা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মিশনের হোস্টেলের ছেলেদের এবং নৈশপ্রহরীদের বেঁধে বিভিন্ন ঘরের তালা ভেঙে লুটপাট করে। ডাকাতরা নগদ ১ লাখ ৭০ হাজার টাকাসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করে।  এসময় স্থানীয়দের গণপিটুনিতে এক ডাকাত নিহত হয় ও অপর তিন ডাকাত আহত হয়।

এছাড়া, ২০১৯ সালের ১০ জুলাই মঙ্গলবার গভীর রাতে ঝিকরগাছা উপজেলার পানিসারা ইউনিয়নের রাজাপুর, চাপাতলা, বর্ণী গ্রামের ৫ বাড়িতে সিরিজ ডাকাতি হয়। ৬/৭জনের একদল সশস্ত্র ডাকাত দল রাজাপুরের টিপু গাজী, চাঁপাতলা গ্রামের মিজানুর রহমান বাদশা, বর্ণি গ্রামের সখিনা বেগম, শরিফুল, আতিয়ারের বাড়িতে ডাকাতি করে। এসব বাড়ি থেকে কয়েক নগক কয়েক লাখ টাকা, স্বর্ণালংকার ও আসবাবপত্র লুট করে নিয়ে যায়। ডাকাতির ঘটনার পর খবর পেয়ে ওই রাতে পুলিশ অভিযান চালিয়ে চার ডাকাতকে আটক করে।

এছাড়াও ২০২০ সালের ২৮ আগষ্ট ঝিকরগাছা উপজেলার নির্বাসখোলার খ্রিস্টান পাড়ার রানা বিশ্বাসের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।  ডাকাতদল রানা বিশ্বাসের বাড়িতে হানা দিয়ে সোনার গহনা ও নগদ টাকাসহ ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

বিশেষ প্রতিনিধি

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত