Wednesday, April 24, 2024

কালীগঞ্জের বিএনপি নেতা আয়নাল হাসানের মৃত্যু

- Advertisement -

গভীর শোক জানিয়েছেন বিএনপি’র মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বর্ষিয়ান রাজনীতিবিদ থানা বিএনপি’র সাবেক সভাপতি বর্তমান উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক আয়নাল হাসান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি.. রজেউন)। তিনি রোববার দুপুর দেড়টার দিকে শহরের আড়পাড়াস্থ নিজ বাসভবনে স্ট্রোকে আক্রান্ত হন। এরপর হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। তার গ্রামের বাড়ি উপজেলার ছোট ঘিঘাটি গ্রামে। মৃত্যুকালে তিনি ৪ ছেলে,এক মেয়ে, দুই স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার সকাল ৯ টায় শহরের আড়পাড়া দরগা মাঠ ও বেলা ১১ টায় গ্রামের বাড়ি ছোট ঘিঘাটি গ্রামের জানাজা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

রাজনৈতিক জীবনে মরহুম আয়নাল হাসান অত্যন্ত সদালাপি একজন নেতা ছিলেন। বিএনপি’র প্রতিষ্ঠালগ্ন থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি দলের জন্য নিবেদিত প্রাণ হিসেবে নেতৃত্ব প্রদান করেছেন। রাজনৈতিক জীবনে দলের গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি ১৯৮৪ সালে প্রথম ও ১৯৯২ সালে দ্বিতীয় বারের মত কালীগঞ্জ উপজেলার ৬নং ত্রিলোচনপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।
মরহুম আয়নাল হাসান নেতৃত্ব প্রদানের জন্য প্রায় সর্ব মহলে কালীগঞ্জে আয়নাল গুরু নামে অধিক পরিচিত ছিলেন।

তিনি রাজনৈতিক জীবনে অনেক ঘাত প্রতিঘাত পেরিয়ে জীবনের শেষ দিন পর্যন্ত শহীদ জিয়ার আদর্শকে আকড়িয়ে নেতৃত্ব দিয়ে গেছেন। মরহুম আয়নাল হাসান দলটির দুর্দিনের নেতা হওয়ায় তার দীর্ঘ রাজনৈতিক জীবনে একাধিকবার কেন্দ্রিয় নেতৃবৃন্দের সঙ্গে একান বৈঠকের সুযোগ পেয়েছেন। যে কারনে কেন্দ্রিয় নেতৃবৃন্দের কাছেও তিনি অত্যন্ত সুপরিচিত ছিলেন।

এদিকে কেন্দ্রিয় সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত কেন্দ্রিয় বিএনপি’র দলীয় এক প্যাডে মরহুমের মৃত্যুতে গভীর শোক জানিয়ে কেন্দ্রিয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক শোক বার্তা পাঠিয়েছেন। এ বার্তায় দলের পক্ষ থেকে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা ও গভীর শোক প্রকাশ করা হয়েছে।

এছাড়াও জেলা ও স্থানীয় বিএনপি’র পক্ষ থেকেও শোক বার্তা প্রদান করা হয়েছে। তার মৃত্যুর খবর পেয়ে দলের সহকর্মি, বিএনপি ও দলটির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মি সামাজিক পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ তাকে একনজর দেখতে তার শহরের বাড়িতে ছুটে যান। সোমবার সকাল ৯ টায় শহরের আড়পাড়া দরগাহ মাঠ ও বেলা ১১ টায় গ্রামের বাড়ি ছোট ঘিঘাটি গ্রামের জানাজা নামাজ শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত