Friday, March 29, 2024

উচ্চশিক্ষার লক্ষ্যে আয়েশা সাদিয়ার যুক্তরাষ্ট্রে গমন

- Advertisement -

শেখ খায়রুল ইসলাম পাইকগাছা খুলনা প্রতিনিধি : কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড কলেজের ২০১০ সালের ব্যাচের মেধাবী ছাত্রী আয়েশা সাদিয়া যুক্তরাষ্ট্র সরকারের বৃত্তি নিয়ে উচ্চশিক্ষা গ্রহণের লক্ষ্যে যুক্তরাষ্ট্রে গমন করেছেন।

- Advertisement -

আয়েশা সাদিয়া যুক্তরাষ্ট্রের স্বনামধন্য দক্ষিণ ডেকোটা স্টেট বিশ্ববিদ্যালয়ে (South Dakota State University) সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে এম.এস করবেন। অধ্যায়নের মূল প্রতিপাদ্য যোগাযোগ প্রকৌশল(Transportation Engineering)। অধ্যায়নকালে এস্ফাল্ট মেটেরিয়ালে (Asphalt Materials)গবেষণা করতে হবে।আয়েশা সাদিয়া ২০১০ সালে কপিলমুনি সহচরী বিদ্যামন্দির স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক, ২০১২ সালে খুলনা সরকারি পাইওনিয়ার কলেজ থেকে উচ্চমাধ্যমিকে উভয় পরীক্ষায় জি পি এ ৫ অর্জন করে।

আয়েশা ২০১৭ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করে। ওরিয়ন গ্রুপ, কনফিডেন্স গ্রুপ ও আব্দুল মোমেন গ্রুপে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলো। তিনি পাইকগাছা থানার হরিঢালী ইউনিয়নের নগর শ্রীরামপুর গ্রামের এইচ এম আবুল কশেমের একমাত্র কন্যা। শিক্ষা অনুরাগীগণ তাহার উত্তর উত্তর শ্রীবৃদ্ধি ও সফলতা কামনা করেছেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত