Thursday, April 25, 2024

বন্দির ছেলেকে ঢাবিতে ভর্তির অর্থ দিয়ে প্রশংসায় ভাসছে যশোর কারা কর্তৃপক্ষ

- Advertisement -

৩০ বছর দন্ড পাওয়া এক আসামি যশোর কেন্দ্রীয় কারাগারে সাজা খাটছেন। স্ত্রী টানছেন সংসারের ঘানি। দুই ছেলে মেয়েকে মানুষ করার মন্ত্র জানা আছে মায়ের। শত সংকট মোকাবেলা করে সন্তাদের সুশিক্ষায় শিক্ষিত করার ব্রত তার। সেই চেষ্টার অংশ হিসেবে ছেলে পেয়েছে দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ। কিন্তু অর্থের অভাবে ভর্তি হতে পারছিলেন না। চরম এই দুঃসময়ে যশোর কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ মেধাবী ছেলেটির পাশে দাঁড়িয়েছে।

সোমবার যশোর কেন্দ্রীয় কারাগারের জেলসুপার ও জেলার ছেলেটির হাতে তুলে দিয়েছেন ভর্তির টাকা। কারা কর্তৃপক্ষের এ উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার ফোরকান ওয়াহিদ জানান, একটি হত্যা মামলায় ২০১৮ সালের ৩০ জুলাই থেকে যশোর কেন্দ্রীয় কারাগারে সাজা ভোগ করছেন খুলনা জেলার রূপসা উপজেলার এক ব্যক্তি। তার স্ত্রী অন্যের বাড়িতে কাজ করে এক ছেলে ও এক মেয়েকে নিয়ে সংসার চালান। সম্প্রতি তার মেধাবী ছেলেটি ঢাকা বিশ্ববিদ্যায়ে চান্স পেয়েছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ২০ হাজার টাকার প্রয়োজন ছিল তার। স্ত্রী ধার দেনা করে ১০ হাজার টাকা জোগাড় করতে পারলেও বাকি ১০ হাজার টাকার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি করতে পারছিলেন না ছেলেকে। বিষয়টি ওই বন্দি কারা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানান। এরপর বিষয়টি মানবিক বিবেচনা করে বন্দি কল্যাণ তহবিল থেকে তার ছেলের হাতে ১০ হাজার টাকা তুলে দেয়া হয়।

টাকা প্রদানের সময় যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। টাকা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন বন্দির স্ত্রী-সন্তানরা।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত