Thursday, March 28, 2024

কালীগঞ্জে আশুরা উপলক্ষে কিরাত হামদ না’ত প্রতিযোগিতা

- Advertisement -

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জে বায়তুল সালাম হাফেজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোডিং এ আশুরা উপলক্ষে মাদ্রাসা প্রাঙ্গনে কিরাত,হামদ ও না’ত প্রতিযোগিতা ১৪৪৪ হিজরী অনুষ্ঠিত হয়।

- Advertisement -

সোমবার(৮ আগষ্ট)দিনব্যাপী মধুগঞ্জ বাজারের ঢাকালে পাড়ায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বায়তুস সালাম হাফেজিয়া মাদ্রাসার সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আশরাফুল আলম আরশাফ। এছাড়াও বিচারক হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন কালীগঞ্জের স্বনামধন্য তিনজন আলেম।তারা হলেন কালিগঞ্জ উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা মোঃ রুহুল আমিন, বাইতুস সালাম জামে মসজিদের সম্মানিত ইমাম আলহাজ্ব মাওলানা কাজী নুরুন্নবী, ডাকবাংলা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুল রশিদ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আড়পাড়া দারুল কুরআন হাফেজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ হেদায়েত উল্লাহ, এছাড়াও ব্রিকফিল্ড দারুস সুন্নাহ হাফেজিয়া মাদ্রাসার প্রধান আলহাজ্ব হাফেজ আবু বক্কর, বায়তুস সালাম হাফেজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোডিং এর প্রধান হাফেজ মুহাম্মদ আলী,বায়তুস সালাম জামে মসজিদ কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব মোঃ সোহরাব হোসেন, ও সাধারণ সম্পাদক আলহাজ্ব রবিউল ইসলাম (রবিন)

সার্বিক সুধীগণের উপস্থিতির মধ্য দিয়ে রাত ৯ টার দিকে উক্ত বিচারক মন্ডলীদের বিশ্লেষণ শেষে বিজয়ী হাফেজদের মাঝে সম্মাননা ও পাগড়ি বিতরণের মধ্য অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

সারাদিন ব্যপি ইসলামী এ অনুষ্ঠানে ধর্মপ্রান মানুষের উপস্থিতি লক্ষ করা যায়। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনজাত ও উপস্থিত মেহমানদের মাঝে খাবার বিতরন করা হয়।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত