Friday, April 19, 2024

কালীগঞ্জের মেধাবী ছাত্র জাহিদের পাশে সাংসদ কন্যা ডরিন

- Advertisement -

হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান পেয়েও অর্থাভাবে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় থাকা জাহিদ হাসানকে বাংলাদেশ ছাত্রলীগ, কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক মুমতারিন ফেরদৌস ডরিন ১০ হাজার টাকা আর্থিক সহযোগিতা প্রদান করেছেন।

- Advertisement -

শুক্রবার রাত ৯ টায় বাংলাদেশ ছাত্রলীগ, কালীগঞ্জ উপজেলা শাখার দলীয় কার্যালয়ে ছাত্রলীগ নেত্রী ডরিন এর দেওয়া উপহার জাহিদের হাতে তুলে দেন কালীগঞ্জ পেীরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রিয়াজ মোল্যা সহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে মেধা তালিকায় ২৮৭তম হয়েছেন জাহিদ হাসান। অদম্য মেধাবী জাহিদ হাসান ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের শাহজাহান আলীর ছেলে। ২০১৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পান জাহিদ। এর আগে পিএসসি পরীক্ষায় রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ এবং রঘুনাথপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেন।

সবশেষ জাহিদ মানবিক বিভাগ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উর্ত্তীণ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেন এবং চান্স পান। জাহিদের বাবা শাহজাহান আলী যা আয় করেন তা দিয়ে সংসারই ঠিকমতো চলে না। ঢাকায় গিয়ে ভর্তি ও বইসহ অন্যান্য খরচ কিভাবে সংগ্রহ করবেন সেটা নিয়ে দুশ্চিন্তায় জাহিদ ও তার পরিবার।

এ খবর বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হলে বাংলাদেশ ছাত্রলীগ, কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক মুমতারিন ফেরদৌস ডরিন এর দৃষ্টিগোচর হয় এবং তিনি জাহিদের পাশে দাড়ান। বাংলাদেশ ছাত্রলীগ, কালীগঞ্জ উপজেলা শাখার সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক মুমতারিন ফেরদৌস ডরিন জানান, বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’ সর্বদাই ছাত্র-ছাত্রীদের পাশে থাকে। মেধাবী ছাত্র জাহিদ ঢাকা বশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী অর্জন করে রাষ্ট্র, সমাজ ও কালীগঞ্জবাসীর মুখ উজ্জ্বল করবেন এমনটাই প্রত্যাশা করি।

আর কে-০৯

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত