Saturday, April 20, 2024

অভয়নগরে ভুয়া আয়কর কর্মকর্তা আটক

 

অমল কৃষ্ণ পালিতঃ
শনিবার (২রা জুলাই) সকাল ১১ টার দিকে যশোর অভয়নগর উপজেলার সুন্দলী বাজার থেকে আয়কর অফিসার পরিচয়ে চাঁদাবাজি করা কালে এক যুবককে আটক করেছে অভয়নগর থানা পুলিশ। আটককৃত যুবকের নাম উৎপল কুমার শীল(২৫)। সে মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের চাঁপাকোনা গ্রামের রবীন্দ্রনাথ শীলের পুত্র।

পুলিশ সূত্রে জানা যায়, উৎপল শীল স্থানীয় নওয়াপাড়ায় আয়কর অফিসে কিছু দিন কাজ করেন।পরে তার চাকরি চলে যায়। সেই সুবাদে নিজেকে কর অফিসার পরিচয় দিয়ে এলাকার বিভিন্ন হাট বাজারে ব্যবসায়ীদের কাছ থেকে আয়কর আদায় করে ভুয়া ট্যাক্স আইডেন্টিফিকেশন নাম্বর( টি আই এন ) দিয়ে আসছিলো। এ ছাড়াও সে চাকরি দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে নগত অর্থ হাতিয়ে নিয়েছে। শনিবার সে সুন্দলী বাজারে সাবেক ইউপি সদস্য নির্মল কান্তির চালের দোকানে আয়কর রিটার্নের কথা বলে চাঁদা আনতে যায়। বিষয়টি নির্মলের সন্দেহ হলে তিনি অভয়নগর থানা পুলিশকে খবর দেন। পরে এলাকাবাসীর সহায়তায় উৎপল শীলকে পুলিশ আটক করে। খোঁজ নিয়ে জানা গেছে, উৎপল শীল সুন্দলী বাজারে সোনার দোকানদার মিলন দত্তের কাছ থেকে ৩ হাজার, সাবেক ইউপি সদস্য প্রকাশ বিশ্বাসের কাছ থেকে ৩ হাজার টাকা এভাবে ১০/১২ জনের কাছ থেকে প্রায় ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়াও কাস্টমস অফিসে কম্পিউটার অপারেটর পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সুন্দলী গ্রামের চিত্ত মন্ডলেরে কন্যা চৈতালী মন্ডলের কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।
এ ব্যাপারে অভয়নগর থানার উপ পরিদর্শক (এসআই) আকরাম হোসেন বলেন, ‘কর অফিসার পরিচয় দিয়ে চাঁদাবাজি করা কালে উৎপল কুমার শীল নামে এক যুবককে আটক করা হয়েছে। সে এলাকার অনেক ব্যবসায়ীর কাছ থেকে টাকা নিয়েছে। এ ছাড়া চাকরি দেওয়ার কথা বলেও অনেকের কাছ থেকে টাকা নিয়েছে বলে মৌখিক ভাবে শুনেছি। উৎপল কুমার শীল আটক হয়েছে এ খবর পেয়ে ভুক্তভোগী অনেকেই থানায় এসেছে। আমরা তাদের টাকা আদায় করার ব্যবস্থা করছি। যদি ভুক্তভোগীদের কেউ বাদি হয়ে মামলা করতে রাজি হয় তা হলে আমরা মামলা নেবো এবং ভিকটিম দের প্রচলিত আইন অনুযায়ী সর্বাত্মক সহযোগিতা করব।

এএন-৮

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

jashore-fish

সর্বশেষ

সর্বাধিক পঠিত