Thursday, July 18, 2024

বৃদ্ধাশ্রমের মা-বাবাদের সাথে নিয়ে স্টুডেন্ট ওয়াননেস ফাউন্ডেশনের ব্যতিক্রমী পিকনিক

সংগঠনের নেতৃবৃন্দ বলেন, বৈষম্যহীন সমাজ গঠনে তারুণ্যের শক্তিকে কাজে লাগানো, তরুণদের স্বেচ্ছাসেবী মনোভাবসম্পন্ন করে গড়ে তোলা, নেতৃত্ব দক্ষতা তৈরি, সামাজিক উন্নয়নমূলক কাজ, শিল্প ও সাংস্কৃতিক মূল্যবোধ গঠনে বইপাঠ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অংশগ্রহণ, বনায়ন, রক্তদান, শীতবস্ত্র বিতরণ ও অসহায় শিক্ষার্থীদের সহযোগিতাসহ নানাবিধ সামাজিক কাজ করার প্রত্যয় নিয়ে তারা কাজ করছেন। তার লক্ষে ২০২০ সালের ৮ মে এ সামাজিক সংঘটন গড়ে তোলেন তারা।  যার নেপথ্যে ছিলেন ফাউন্ডার তাসলিমা খান উষা এবং কো-ফাউন্ডার সিহাব আহমেদ স্বাধীন। তারাই আগামি দুই বছরের জন্য তাসলিমা খানকে সভাপতি ও সিহাব আহমেদ স্বাধীনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেছেন।

তারা আরও বলেন, তাদের দুইজনের নেতৃত্বে  দ্রুত সামনের দিকে এগিয়ে চলছে এ ফাউন্ডেশনের কার্যক্রম।  যেই মিশন ভীষণ নিয়ে এই ফাউন্ডেশনের প্রতিষ্ঠা তা পূরণ করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছেন তারা।

বৃদ্ধাশ্রমের থাকা বাবা-মায়েদের দাবি, সংগঠনের তরুণেরা যতসময় সেখানে ছিলেন সেসময় তাদের মধ্যে ছিলোনা কোনো আত্মকষ্ট। তাদের কাছে পেয়ে সন্তানের কাছথেকে দুরে থাকার বেদনাটা মিলিন হয়ে গিয়েছিলো। এধরণের শুভক্ষন তাদের যেন প্রতিক্ষন হয় সেই কামনা করেন তারা।  একইসাথে সংগঠনের সদস্যদের মঙ্গল কামনা করেন তারা।

নবনির্বাচিত সভাপতি তাসলিমা খান উষা বলেন, এই দিনটি তাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে। একইসাথে এ ধরণের ব্যতিক্রমী আয়োজনের ধারা অব্যাহত রাখার আশ্বাস দেন তিনি। তিনি আরও বলেন, সবাইকে লক্ষ্য স্থির করে চলতে হবে। যেন কোনো প্রকার ভয়ই মনোবলকে ক্ষূন্ন করতে না পারে । তাহলেই সকল ভয়কে জয় করা সম্ভাব। সেই প্রত্যাশা নিয়েই তারা এগিয়ে চলছেন।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক সিহাব আহমেদ স্বাধীন বলেন , মানবতার কাজের সাথে থাকার ইচ্ছায় সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল, বৃদ্ধাশ্রম, উদ্যোক্তা গড়ে তোলা এবং এর পাশাপাশি দক্ষ কর্মী গড়ে তোলার স্বপ্ন নিয়ে  তাদের এ সংগঠনের সূচনা। আজকে তারই প্রতিফলন হিসেবে নতুন করে উন্মোচিত হচ্ছে মানবতার এই ফাউন্ডেশন। আমাদের সকল মেম্বারদের নিয়ে পরিবর্তনের পথে এগিয়ে যেতে চাই।

বিশেষ প্রতিনিধি

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত