Saturday, July 20, 2024

যশোরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

- Advertisement -

আজ বিশ্ব ডায়াবেটিস দিবস। ‘ডায়াবেটিসের ঝুঁকি জানুন, প্রয়োজনীয় ব্যবস্থা নিন’ প্রতিপাদ্যে যশোরে যথাযোগ্য মর্যাদার সাথে দিবসটি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে যশোর ডায়াবেটিক সমিতি ও আহাদ ডায়াবেটিক এন্ড হেলথ কমপ্লেক্সের উদ্যোগে সকাল ১১ টায় বালিয়াডাঙ্গা এলাকায় র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সমিতির কার্যালয় থেকে বের হয়ে নড়াইল রোডে সদর উপজেলা পরিষদের সামনে থেকে ঘুরে পুনরায় সমিতির কবার্যালয়ে এসে শেষ হয়।

র‌্যালি শেষে সমিতির কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন যশোর ডায়াবেটিক সমিতি ও আহাদ ডায়াবেটিক এন্ড হেলথ কমপ্লেক্সের চীফ এক্সিকিউটিভ অফিসার ডাক্তার মীর ফয়জুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমিতির যুগ্মসম্পাদক এসএম আখতারুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন কনসালটেন্ট ডাক্তার কাজী মুস্তাফিজুর রহমান, জুনিয়র কনসালটেন্ট ডাক্তার প্রদীপ কুমার গাইন।

আলোচনা সভায় বক্তারা বিশ্ব ডায়াবেটিস দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, ডায়াবেটিস একটি জটিল রোগ। এ রোগের ঝুঁকি কমাতে সচেতনতা বৃদ্ধি করা জরুরি।

বক্তারা আরও বলেন, ডায়াবেটিসের ঝুঁকি কমাতে স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, নিয়মিত ব্যায়াম এবং ওজন নিয়ন্ত্রণের পাশাপাশি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা জরুরি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাক্তার ওয়হিদা গনি তানিয়া, ডাক্তার তৌহিদুর রহমান, ডেন্টাল সার্জন ডাক্তার মতিউর রহমান সোহাগ এবং প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত