Saturday, June 29, 2024

যশোরে দুই মাদক ব্যবসায়ীর কারাদন্ড

- Advertisement -

ইয়াবা, ফেনসিডিল ও গাঁজার পৃথক মামলায় দুই মাদক ব্যবসায়ীকে ভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে যশোরের আদালত। বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারজানা ইয়াসমিন ও শিমুল কুমার বিশ্বাস আলাদা রায়ে এ আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলো, যশোরের চৌগাছার বড় আন্দুলিয়া গ্রামের শামসুল হক ও সাতক্ষীরা কলারোয়ার রামভদ্রপুর গ্রামের ফারুক হোসেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০২০ সালের ১৪ জুন বিকেলে মাদকদ্রব নিয়ন্ত্রণ অধিদফতর ‘ক’ সার্কেলের সদস্যরা বড় আন্দুলিয়া গ্রামের শামসুল হকের বাড়িতে অভিযান চালায়। এসময় শামসুল হকের ঘরে তল্লাশি করে ১৪৬ বোতল ফেনসিডিল ও ১ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক মোহাম্মদ মনিরুজ্জামান বাদী হয়ে চৌগাছা থানায় মাশলা করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ১০ বছর সশ্রম কারাদন্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের সশ্রম কারাদন্ড, গাঁজার মামলায় ছয় মাস বিনাশ্রম কারাদন্ড, ৫শ’ টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদÐের আদেশ দিয়েছেন।

অপর দিকে, ২০১৭ সালের ২০ মার্চ বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির সদস্যরা শার্শার বাগুড়ী গ্রামে অভিযান চালায়। এসময় খ্রীষ্টান পাড়া থেকে ফারুক হোসেনকে আটক ও তার কাছ থেকে ১শ’ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই হেলালউজ্জামান বাদী হয়ে আটক ফারুকের বিরুদ্ধে শার্শা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে পাঁচ বছর সশ্রম কারাদন্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচমাসের কারাদÐের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুইজন পলাতক রয়েছে।

রাতদিন সংবাদ/আর কে-১২

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত