Monday, July 1, 2024

মেসিকে ছাড়া কেমন হবে আর্জেন্টিনার একাদশ?

- Advertisement -

প্রথম দুই ম্যাচ জিতে কোপা আমেরিকা কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে শতভাগ জয়ের পথে বর্তমান চ্যাম্পিয়নদের বড় বাধা নিজেরাই। পেরুর বিপক্ষে ইনজুরির কারণে বিশ্রাম দেওয়া হতে পারে দলের অধিনায়ক লিওনেল মেসিকে।

আর নিষেধাজ্ঞার কারণে আর্জেন্টিনার ডাগ আউটে দাঁড়াতে পারবেন না প্রধান কোচ লিওনেল স্কালোনি। কোচ-অধিনায়ককে ছাড়া নিখুঁতভাবে টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষ করতে কেমন একাদশ নিয়ে খেলতে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা?

কানাডাকে ২-০ গোলে হারানোর পর চিলির বিপক্ষে ১-০ গোলের জয় পায় আর্জেন্টিনা। এতে গ্রুপ-এ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নদের। তাই বাংলাদেশ সময় রোববার (৩০ জুন) সকালে পেরুর বিপক্ষে মেসিসহ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ফুটবলারদের বিশ্রাম দেওয়া হতে পারে।

অন্যদিকে, নকআউট পর্বে জায়গা করে নিতে হলে আর্জেন্টিনার বিপক্ষে জিততেই হবে পেরুকে। তবে লা আলবিসেলেস্তাদের বিপক্ষে গত ২৭ বছরে জিততে পারেনি পেরু।

ম্যাচ কখন-কোথায়

    • শহর : মায়ামি গার্ডেন, ফ্লোরিডা
    • স্টেডিয়াম : হার্ড রক স্টেডিয়াম
    • তারিখ : রোববার, ৩০ জুন
    • সময় : বাংলাদেশ সময় সকাল ৭টা

দুই দলের সম্ভাব্য একাদশ

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি আগের জানিয়েছিলেন পেরুর বিপক্ষে আর্জেন্টিনার শুরুর একাদশের বেশিরভাগ ফুটবলারকে বিশ্রাম দেওয়া হবে। ম্যানচেস্টার ইউনাইটেডের আলেজান্দ্রো গার্নাচোর মতো স্কোয়াডে থাকা নতুন ফুটবলারদের পরীক্ষা করতে চান তিনি।

লিওনেল মেসি, মার্কোস আকুনা এবং লিয়ান্দ্রো পারেদেসের সামান্য চোট রয়েছে। কোয়ার্টার ফাইনালের আগে সতর্কতা কারণে তিনজনকেই বিশ্রাম দেওয়া হবে। এদিকে পরপর দুই ম্যাচে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে দেরি করায় লিওনেল স্কালোনিকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে কনমেবল।

ফলে পেরুর বিপক্ষে ডাগ আউটে দাঁড়াতে পারবেন তিনি। তার পরিবর্তে ডাগ আউটে থাকবেন দলের সহকারী কোচ পাবলো আইমার।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ (৪-৩-৩) : আরমানি, মন্টিয়েল, ওতামেন্দি, পেজেলা, ত্যাগলিয়াফিকো, কার্বনি, ম্যাক অ্যালিস্টার, পালাসিওস, ডি মারিয়া, লাওতারো এবং গার্নাচো।

পেরুর সম্ভাব্য একাদশ (৩-৫-২) : গ্যালেস, সান্তামারিয়া, জামব্রানো, কলেন্স, পোলো, পেনা, কার্টাজেনা, কুইস্পে, লোপেজ, লাপাদুলা ও ফ্লোরেস।

 

অনলাইন ডেস্ক /আর আই-০৬

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত