Friday, July 5, 2024

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড যশোর জেলার কমিটি বাতিল চেয়ে আদালতে মামলা

- Advertisement -

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড যশোর জেলার সদ্য ঘোষিত কমিটি বাতিল ও তাদের সকল কার্যক্রম স্থগীত চেয়ে কেন্দ্রীয় কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক দাবিদার ও যশোরের সভাপতি কামরুজ্জামানসহ ৩৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

যশোর সদরের চুড়ামনকাটি গ্রামের বীরমুক্তিযোদ্ধা হযরত আলীর ছেলে হুমায়ুন কবির বাদী হয়ে সদর সহকারী জজ আদালতে এ মামলা করেছেন। আদালতে বিচারক অভিযোগটি গ্রহন করে বিবাদীদের প্রতি কারণ দর্শানোর আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী বাসুদেব বিশ্বাস।

অভিযোগে জানা গেছে, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল কর্তৃক নিবন্ধিত। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের গঠনতন্ত্রের ৯এর উপধারা ‘ট’ অনুযায়ী সন্তান কমান্ডের নীতিমালা মুদ্রিত।
২০১৭ সালে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড যশোর জেলার আহবায়ক কমিটি গঠন করা হয়।

এ কমিটিতে কামরুজ্জামানকে আহবায়ক ও মেহেদী হাসান রনিকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি করা হয়। ৯০ দিনের মধ্যে জেলা কমিটি গঠনের নিয়ম থাকলেও নানা কারনে যশোর জেলার আহবায়ক কমিটি থেকে যায়।

মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক অনুমোদিত সভাপতি শেখ আতিকুর বাবু ও সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম প্রিন্সসহ ৪১ সদস্যের কেন্দ্রীয় কমিটি বহাল আছে।

এরমধ্যে ওই কমিটির সহসভাপতি এসএএম এরশাদ হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক মনির মোল্যা নিজেদের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক করে দাবি করে দেশের বিভিন্ন জেলা কমিটি অনুমোদন দিয়েছেন।

এমরধ্যে যশোরের কামরুজ্জামানকে সভাপতি ও মো. হৃদয়কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ও সদর উপজেলাসহ নতুন কমিটির অনুমোদন দিয়েছেন। যা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নীতিমালা বিরোধী।

কামরুজ্জামান ও হৃদয়সহ কমিটর অন্যারা বেআইনী ভাবে তাদের কার্যক্রম পরিচালনা করছেন। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কামন্ডের কেন্দ্রীয় কমিটি সহসাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির যশোর জেলার এ কমিটি কার্যক্রম স্থগীত ও বাতিল চেয়ে এ মামলা করেছেন।

বিচারক অভিযোগটি আমলে নিয়ে বিবাদীদের প্রতি কেন কমিটি কার্মক্রম স্থগীত ও বাতিল করা হবেনা সে মর্মে ১০ দিনের মধ্যে কারণ দর্শনোর নির্দেশ দিয়েছেন।

আর আই-১৬

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত