Monday, July 1, 2024

বাগেরহাটে প্রিসাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার

- Advertisement -

বাগেরহাট প্রতিনিধি- নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাগেরহাটের ফকিরহাট উপজেলার একটি ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রতন কৃষ্ণ দাসকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) দুপুরে উপজেলার মানসা-বাহিরদিয়া ইউনিয়নের হোচলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নির্বাচনী দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক অরবিন্দু বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ওই কেন্দ্রে ব্যাংক কর্মকর্তা সত্যজিত দাসকে দায়িত্ব দেওয়া হয়েছে।

অব্যাহতি প্রাপ্ত ওই প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে প্রার্থীর এজেন্ট বের করে দেওয়া, প্রার্থীর পক্ষে ভোট চাওয়া, সাংবাদিকদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল।

এদিকে ফকিরহাট সদর ইউনিয়নের বুড়ির বটতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোপন কক্ষে একসঙ্গে একাধিক ব্যক্তি প্রবেশ করায় তিনজনকে আটক করেছে পুলিশ। তাদের ওই কেন্দ্রের একটি কক্ষে আটক রাখা হয়েছে বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া সিদ্দিকা।

উপজেলা নির্বাচনে ফকিরহাটে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৪ হাজার ৯৯৬ জন। উপজেলার ৮টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত