Wednesday, July 3, 2024

প্রতিষ্ঠান থেকে নিজের নাম বাদ দিলেন প্রধানমন্ত্রী

- Advertisement -

শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি শিফট আইনের খসড়ায় অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। তবে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই আইনে শেখ হাসিনার নাম বাদ দিয়ে শুধু ‘ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি শিফট আইন’ নাম দেওয়া হয়েছে।

আজ সোমবার (১ জুলাই) মন্ত্রিপরিষদের বৈঠকে এতে অনুমোদন দেওয়া হয়। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে এই বৈঠক হয়। বৈঠকের বিষয়ে বিকালে সচিবালয়ে ব্রিফ করবেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

সচিব জানান, এই প্রস্তাবে প্রধানমন্ত্রী তার নাম বাদ দিতে নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, উনার নামে কোনও প্রতিষ্ঠান করা হবে না। উনি এই প্রতিষ্ঠানের নাম ‘ইনস্টিটিউট অব ফ্রনটিয়ার টেকনোলজি (শিফট)’ রাখার নির্দেশনা দিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনমন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনমন্ত্রিপরিষদ সচিব বলেন, এটি মূলত তথ্য, প্রযুক্তি ও যোগাযোগ সংক্রান্ত গবেষণা, প্রযুক্তি উদ্ভাবন, প্রশিক্ষণকেন্দ্রিক হাইলেভেল টেকনোলজি বেইজড ইনস্টিটিউট হবে। মাদারীপুরের শিবচরে এই ইনস্টিটিউট করার উদ্যোগ নিয়েছে আইসিটি বিভাগ। এটি এই ক্যাটাগরির প্রথম প্রতিষ্ঠান। এজন্য মন্ত্রিসভার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নামে প্রতিষ্ঠানটি করার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী তাতে সম্মতি দেননি। এসময় একজন সাংবাদিক জানতে চান প্রধানমন্ত্রীর নামে অন্য কোনও প্রতিষ্ঠান হবে কী? জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, উনার নামে উনি আর কোনও প্রতিষ্ঠান করবেন না।

রাতদিন-ডিজিটাল ডেস্ক:-

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত